ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

তিতাস গ্যাসের ২২ শতাংশ লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
তিতাস গ্যাসের ২২ শতাংশ লভ্যাংশ ঘোষণা

ঢাকা: শেয়ারহোল্ডারদের জন্য ২২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

বিদ্যুৎ ও জ্বালানি তালিকাভুক্ত কোম্পানির পরিচালনা পরিষদ ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এই লভ্যাংশ ঘোষণা করেছে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

এর আগের বছর কোম্পানিটি ২০শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর সকাল ১০টায় রাজধানীর অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।
 
বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ দশমিক ১২ টাকা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ (এনএভিপিএস) দাড়িয়েছে ৬৫ দশমিক ৪৯ টাকা।

‘এ’ ক্যাটাগরিতে থাকা সরকারের হাতে রয়েছে ৭৫ শতাংশ শেয়ার। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৩ দশমিক ৪৪ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১০ দশমিক ০৪ শতাংশ শেয়ার।

 এছাড়াও বিদেশি বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১ দশমিক ০৪ শতাংশ শেয়ার।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
এমএফআই/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad