ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

বেক্সিমকো ও বেক্সিমকো ফার্মার লভ্যাংশ ঘোষণা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
বেক্সিমকো ও বেক্সিমকো ফার্মার লভ্যাংশ ঘোষণা

ঢাকা: শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে বেক্সিমকো গ্রুপের দুই কোম্পানি।

এর মধ্যে বেক্সিমকো ফার্মাসিটিক্যালস লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য নগদ সাড়ে ১২ শতাংশ লভ্যাংশ ও বাংলাদেশ এক্সপোট ইমপোট কোম্পানি (বেক্সিমকো) ১০ শতাংশ (৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস) লভ্যাংশ ঘোষণা করে।

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি দু’টির পরিচালনা পরিষদ ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্ব সম্মতিক্রমে অনুমোদনের জন্য বেক্সিমকো ফার্মার বার্ষিক সাধারণ সভা (এজিএম) চলতি বছরের ২৩ ডিসেম্বর সকাল ১০টার দিকে গাজীপুরের কাপাসিয়ার কারখানা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ নভেম্বর।

একইদিনে কারখানা প্রাঙ্গণে দুপুর সাড়ে ১২টার দিকে এজিএম অনুষ্ঠিত হবে বেক্সিমকোর। আর তার জন্য রেকর্ড ডেট ও নির্ধারণ করা হয়েছে ১৫ নভেম্বর।

বিদায়ী বছরে বেক্সিমকো ফার্মার শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ দশমিক ৪৯ টাকা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬১ দশমিক ৮২ টাকা।

বেক্সিমকোর শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ দশমিক ২৮ টাকা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭৫ দশমিক ০৪ টাকা।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
এমএফআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।