ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

সায়হাম টেক্সটাইলের ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
সায়হাম টেক্সটাইলের ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা

ঢাকা: শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে সায়হাম টেক্সটাইল লিমিটেড। বস্ত্র খাতে তালিকাভুক্ত কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এই লভ্যাংশ ঘোষণা করেছে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে। এর আগের বছর কোম্পানিটি ৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিলো।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ ডিসেম্বর দুপুর সাড়ে ১২টায় কোম্পানি প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।
 
বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ দশমিক ০২ টাকা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ (এনএভিপিএস) দাড়িয়েছে ২৬ দশমিক ৯৪ টাকা।

‘এ’ ক্যাটাগরিতে থাকা উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৩২ দশমিক ৯৩ শতাংশ শেয়ার। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৩১ দশমিক ৬৬ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৩৫ দশমিক ৪১ শতাংশ শেয়ার।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
এমএফআই/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad