ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

কোনো লভ্যাংশ ঘোষণা করতে পারেনি জিল বাংলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
কোনো লভ্যাংশ ঘোষণা করতে পারেনি জিল বাংলা

ঢাকা: শেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করতে পারেনি জিল বাংলা সুগার মিলস লিমিটেড। খাদ্য খাতে তালিকাভুক্ত কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে। এর আগের বছর কোম্পানিটি নো ডিভিডেন্ড ঘোষণা দিয়েছিলো।

ঘোষিত ‘নো’ ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের সর্ব সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) লোকসান হয়েছে ৫৪ দশমিক ০৯ টাকা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদের দায় (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪১৮ দশমিক ০৩ টাকা।

‘জেড’ ক্যাটাগরিতে থাকা উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ১ দশমিক ৮২ শতাংশ শেয়ার। সরকারের হাতে রয়েছে ৫১ শতাংশ এবং প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে দশমিক ০২ শতাংশ শেয়ার। এছাড়া সাধারণ বিনিয়োগকারীদর হাতে রয়েছে ৪৭ দশমিক ১৬ শতাংশ শেয়ার।

বাংলাদেশ সময়: ১০৩৯ ঘণ্টা, অক্টোবর ২৬,২০১৭
এমএফআই/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।