ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

এমআই সিমেন্টের ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
এমআই সিমেন্টের ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

ঢাকা: শেয়ারহোল্ডারদের জন্য নগদ ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে এমআই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেড। চলতি বছরের ৩০ জুন অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানির পর্ষদ এ লভ্যাংশ ঘোষণা দেয়।

সোমবার (২৩ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করা হয়েছে। কোম্পানিটি এর আগের বছর ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিলো।

লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ ডিসেম্বর ফ্যাক্টরি প্রাঙ্গণে সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ১৬ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪ দশমিক ৪৫ টাকা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৭ দশমিক ৮০ টাকা।

বর্তমানে কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৬৭ দশমিক ০৮ শতাংশ শেয়ার। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৭ দশমিক ১৭ শতাংশ এবং বিদেশিদের হাতে রয়েছে দশমিক ৩৪ শতাংশ শেয়ার। এছাড়াও সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৫ দশমিক ৪১ শতাংশ শেয়ার।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা,অক্টোবর ২৩, ২০১৭
এমএফআই/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।