ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

নাভানা সিএনজির ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
নাভানা সিএনজির ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা

ঢাকা: শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে জ্বালানি খাতের নাভানা সিএনজি লিমিটেড।

৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরে আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানির পরিচালনা পর্ষদ ২১ অক্টোবর সাধারণ বিনিয়োগকারীর জন্য এ লভ্যাংশের ঘোষণা দিয়েছে।

রোববার (২২অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই)ওয়েব সাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

এর আগের বছর কোম্পানিটি ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। বিদায়ী বছরে কোম্পানিটির কনস্যুলেটেড শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ০৩ পয়সা। আরে কনস্যুলেটেড শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩৩ টাকা ৬২ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ১১ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) পুষ্পগুচ্ছে (হল-২) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ নভেম্বর।

এতে বলা হয়, কোম্পানির উদ্যোক্তা পরিচালকরা কোম্পানির মোট ৬ কোটি ৮৫ লাখ ২৮ হাজার ৫৯২টি শেয়ারের মধ্যে ২ কোটি ৯১ লাখ ১৬ হাজার ৪২৭টি শেয়ারের মালিক। তারা এই লভ্যাংশ পাবে না। ফলে লভ্যাংশের ৫ কোটি ৯১ লাখ ১৮ হাজার ২৪৭টাকা পাবেন বিনয়েগকারীরা।

 ‘এ’ ক্যাটাগরিতে থাকা কোম্পানির উদ্যোক্তা পরিচালকদের হাতে রয়েছে ৪২ দশমিক ৪৯ শতাংশ শেয়ার। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২২ দশমিক ২২ শতাংশ শেয়ার এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৩৫ দশমিক ২৯ শতাংশ শেয়ার।
 
বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।