ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চুরি-ডাকাতি থেকে সম্পদ বাঁচাবে গোদরেজ লকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
চুরি-ডাকাতি থেকে সম্পদ বাঁচাবে গোদরেজ লকার চুরি-ডাকাতি থেকে সম্পদ বাঁচাবে গোদরেজ লকার। ছবি: শাকিল-বাংলানিউজ

ঢাকা: ঘরের ভেতর টাকা-পয়সা ও স্বর্ণ অলঙ্কার রাখতে ভয় পাচ্ছেন। দৈনন্দিন ব্যবহারের মূল্যবান জিনিসপত্র সুরক্ষিত রাখতে চিন্তায় রয়েছ্নে। আপনাকে চুরি, ডাকাতি ও অগ্নিকাণ্ডের ঘটনা থেকে স্বস্তি দেবে সেফস আনলিমিটেড। এ প্রতিষ্ঠানটি ভারতে গোদরেজ সিকিউরিটি সলিউশন্সের ছোট বড় লকার নিয়ে এসেছে বাংলাদেশে। এ লকারে হাত দিলে অ্যালার্ম বাজবে খুলতে হবে নম্বর মিলিয়ে ও বায়োমেট্রিক পদ্ধতিতে।

বুধবার (১৮ অক্টোবর) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় চলছে পাঁচ দিনব্যাপী ১৪ তম জাতীয় ফার্নিচার মেলা। এবারই প্রথম গোদরেজ সিকিউরিটি সলিউশনের লকার নিয়ে মেলায় অংশ নিয়েছে প্রতিষ্ঠানটির ডিলারশিপ সেফস আনলিমিটেড।


 
সেফস আনলিমিটেডের ম্যানেজিং পার্টনার তাপস চক্রবর্তী বাংলানিউজকে বলেন, এ লকারগুলো মানুষকে নিরাপত্তা দিবে। ঘরে বা অফিসে মূল্যবান জিনিসপত্র রাখতে টেনশন মুক্ত রাখতে। আমরা গোদরেজের তিন ধরনের লকার নিয়ে এসেছি। অগ্নি প্রতিরোধক, বার্গ্লারি (সিঁদ কাটা), ব্যক্তিগত নিরাপত্তা দেওয়া লকার। এ গুলো এনালগ ও ডিজিটাল দুই ধরনের রয়েছে। লক করলে খোলা যাবে নম্বর মিলিয়ে অথবা বায়োমেট্রিক পদ্মতিতে এবং কার্ড প্রবেশ করে।  এ লকারে হাত দিলেই অ্যালার্ম বাজে উঠবে। চুরি-ডাকাতি থেকে সম্পদ বাঁচাবে গোদরেজ লকার।  ছবি: শাকিল-বাংলানিউজ
তিনি আরও বলেন, অগ্নি প্রতিরোধক লকারগুলো ১০০০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা সহনীয়। বাংলাদেশে অগ্নিকাণ্ড ঘটলে ৩৬০ ডিগ্রি সেলসিয়াস এর উপরে ওঠে না। সে ক্ষেত্রে এই লকারগুলো দীর্ঘ সময় জিনিসপত্র সুরক্ষা দেবে। এছাড়া হামার, ড্রিল মেশিন হাতুড়ি দিয়ে খুলতে পারবে না। বহন করাও কষ্টকর। কারণ এগুলোর ওজন ৯০ কেজি থেকে ৯০০ কেজি।
 
মেলার স্টল ঘুরে দেখা যায়, সাইজ অনুসারে লকারের দাম নির্ধারণ করা। ৪৫ হাজার টাকা থেকে ৪ লাখ টাকা মূল্যের লকার পাওয়া যাচ্ছে। বিশেষ করে বাসা বাড়িতে এখনও তেমন ব্যবহার না হলেও অফিস, গ্রুপ অব কোম্পানি, উকিল বার, প্রোপার্টিজ ও জুয়েলারির দোকানে এ লকার গুলো ব্যবহার করা হয়। মেলা উপলক্ষে ৫ শতাংশ ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি।  চুরি-ডাকাতি থেকে সম্পদ বাঁচাবে গোদরেজ লকার।  ছবি: শাকিল-বাংলানিউজ
বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি (বিএফআইওএ) আয়োজিত মেলায় দেশের ২৯টি ফার্নিচার উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলায় স্টল রয়েছে ১৩৫ টি।

মঙ্গলবার (১৭ অক্টোবর) থেকে শুরু হওয়া এ ফার্নিচার মেলা চলবে পাঁচ দিন। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা ও দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। প্রবেশ মূল্য ফ্রি রাখা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
এমসি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।