ঢাকা, শুক্রবার, ৫ কার্তিক ১৪২৪, ২০ অক্টোবর ২০১৭

bangla news

এনভয় টেক্সটাইলের ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১২ ১:৩৩:৩৭ পিএম
প্রতিকী ছবি

প্রতিকী ছবি

ঢাকা: শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে এনভয় টেক্সটাইল লিমিটেড।

পুঁজিবাজারে বস্ত্র খাতে তালিকাভুক্ত কোম্পানির পরিচালনা পর্ষদ গত ৩০ জুন সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বুধবার (১১ অক্টোবর) ৭ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ দেওয়ার এই সিদ্ধান্ত নেয়।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করা হয়েছে। এর আগের বছর কোম্পানিটি ১২ শতাংশ নগদ এবং ৩ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছিলো।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ ডিসেম্বর নভেম্বর সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১ নভেম্বর।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ দশমিক ৫ টাকা। আর কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৮ দশমিক ৫১ টাকা।

‘এ’ ক্যাটাগরিতে থাকা কোম্পানিটির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৪৫ দশমিক ৫৯ শতাংশ শেয়ার। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৩৬ দশমিক ৭৭ শতাংশ এবং বিদেশি বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৪ দশমিক ২৪ শতাংশ শেয়ার। এছাড়াও সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৩ দশমিক ৪০ শতাংশ শেয়ার।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৭
এমএফআই/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa