ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

তিন উদ্যোক্তার সোয়া ২ কোটি শেয়ার বিক্রির ঘোষণা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৭
তিন উদ্যোক্তার সোয়া ২ কোটি শেয়ার বিক্রির ঘোষণা

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির তিন উদ্যোক্তা ২ কোটি ২০ লাখ ২০ হাজার শেয়ার বিক্রির ঘোঘণা দিয়েছেন। তাদের হাতে থাকা নিজ নিজ প্রতিষ্ঠানের এসব শেয়ার আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বিক্রি করবেন।

বৃহস্পতিবার(৫ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এই  তথ্য প্রকাশ করেছে। উদ্যোক্তারা হলেন- ব্যাংক খাতের ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের(ইউসিবি ব্যাংকের) উদোক্তা নূর নাহার জামান, আর্থিক খাতের ইউনিয়ন ক্যাপিটালের উদ্যোক্তা আব্দুস সালাম এবং বিমা খাতের প্রভাতি ইনস্যুরেন্স এর উদ্যোক্তা রুহুল আমীন।

এর মধ্যে ইউসিবি ব্যাংকের উদোক্তা নূর নাহার জামান তার হাতে থাকা ২ কোটি ৭২ লাখ ৭৬ হাজার ৬৯৬টি শেয়ারের মধ্যে ২ কোটি ১০ লাখ শেয়ার ব্লক মার্কেটে বিক্রি করবেন।
বৃহস্পতিবার এই কোম্পানির শেয়ার সর্বশেষ বিক্রি হয়েছে ২৫ দশমিক ৬০ টাকায়। ‘এ’ ক্যাটাগরিতে থাকা কোম্পানিটির উদ্যোক্তাদের হাতে রয়েছে ৩৭ দশমিক ০২ শতাংশ শেয়ার।

ইউনিয়ন ক্যাপিটালের উদ্যোক্তা আব্দুস সালাম তার হাতে থাকা ৯৮ লাখ ৪ হাজার ৮৪টি শেয়ারের মধ্যে ১ লাখ শেয়ার ব্লক মার্কেটে বিক্রি করবেন। বৃহস্পতিবার সর্বশেষ এই কোম্পানির শেয়ার বিক্রি হয়েছে ২০ দশমিক ৯০ টাকায়। ‘এ’ ক্যাটাগরিতে থাকা কোম্পানিটির উদ্যোক্তাদের হাতে রয়েছে ৪৫ দশমিক ৯১ শতাংশ শেয়ার।

এছাড়াও বিমা খাতের প্রভাতি ইনস্যুরেন্স এর উদ্যোক্তা রুহুল আমীন তার হাতে থাকা ৭০ হাজার ৮১৭টি শেয়ারের মধ্যে ২০ হাজার শেয়ার মূল মার্কেটে বিক্রি করবেন।

বৃহস্পতিবার সর্বশেষ এই কোম্পানির শেয়ারের বিক্রি হয়েছে ২৪ দশমিক ২৬ টাকায়। ‘এ’ ক্যাটাগরিতে থাকা কোম্পানিটির উদ্যোক্তাদের হাতে রয়েছে ৩৪ দশমিক ৭২ শতাংশ শেয়ার।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৭
এমএফআই/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।