ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

সুহৃদ ইন্ডাস্ট্রিজের সব পরিচালকের পদত্যাগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৭ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৭
সুহৃদ ইন্ডাস্ট্রিজের সব পরিচালকের পদত্যাগ

ঢাকা: সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সহ সব পরিচালক পদত্যাগ করেছেন। ২০১৪ সালে পুঁজিবাবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের এই কোম্পানির চেয়ারম্যান ছিলেন মো. আনিস আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জাহিদুল হক এবং পরিচালক সৈয়দা সায়মা আখতার।

গত ৩ আগস্ট (মঙ্গলবার) কোম্পানির বোর্ড সভায় সব পরিচালক তাদের পদত্যাগপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার (৫ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

২০১৪ সালের পর থেকে লভ্যাংশ দিতে না পারায় বর্তমানে ‘জেড’ ক্যাটাগরিতে থাকা কোম্পানিটির ব্যবস্থাপনার দায়িত্ব নিয়েছে ইউরোদেশ কনজ্যুমার প্রোডাক্ট লিমিটেড। সম্প্রতি ইউরোদেশ কনজ্যুমার প্রোডাক্টের সঙ্গে সুহৃদ ইন্ডাষ্ট্রিজের এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর হয়।

পর্যাপ্ত বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ না থাকায় সুহৃদ ইন্ডাস্ট্রিজের উৎপাদন ক্ষতিগ্রস্ত হওয়ায় ইউরোদেশ গ্রুপের কাছে ব্যবস্থাপনা হস্তান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

স্বল্প ও দীর্ঘমেয়াদী ঋণগ্রস্ত কোম্পানিটির ৯০.৬০ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীর কাছে। আর উদ্যোক্তা ও পরিচালকের কাছে রয়েছে ৯.৪০ শতাংশ শেয়ার। কোম্পানিটির পরিশোধিত মূলধন ৫২ কোটি ১৫ লাখ ৩০ হাজার টাকা।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৭
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।