ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

ওয়াইম্যাক্স ইলেকট্রোডের লটারির ফলাফল প্রকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৯ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৭
ওয়াইম্যাক্স ইলেকট্রোডের লটারির ফলাফল প্রকাশ

ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে আসতে যাওয়া ওয়াইম্যাক্স ইলেক্ট্রোড লিমিটেডের আবেদনের লটারির ফলাফল প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার (০৫ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে কোম্পানির ড্র অনুষ্ঠিত হয়।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন সিএফও ইকরামুল ইসলাম।

 তিনি বলেন, বিনিয়োগকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেওয়া হয়েছে।

লিংক কোড https://drive.google.com/file/d/0B8Vl--LelipQMFpoUlF6cDVsU00/view

সাধারণ বিনিয়োগকারী https://drive.google.com/file/d/0B8Vl--LelipQUHFlT1IyNHBCNlU/view

প্রবাসী বিনিয়োগকারী https://drive.google.com/file/d/0B8Vl--LelipQMDdkSWJBN0xyek0/view

ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী https://drive.google.com/file/d/0B8Vl--LelipQY3MwM1lSWmc2UlE/view
 
চাহিদার তুলনায় ৪১ দশমিক ৪৭ শতাংশ বেশি ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর আবেদন জমা পড়েছে। দেড় কোটি শেয়ারের বিপরীতে প্রায় ৬.২৩ কোটি আবেদন জমা দিয়েছেন বিনিয়োগকারীরা।

গত ৯ মে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬০৪তম সভায় ওয়াইম্যাক্স ইলেকট্রোডের আইপিও অনুমোদিত হয়। ০৫ সেপ্টেম্বর থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত আইপিও’র আবেদন জমা নেওয়া হয়।
 
আইপিওতে ১০ টাকা অভিহিত মূল্যে দেড় কোটি শেয়ার বিক্রি করে কোম্পানিটি ১৫ কোটি টাকা উত্তোলন করছে। উত্তোলিত এ অর্থ মূলধনী যন্ত্রপাতি, প্রয়োজনীয় সরঞ্জামাদি ও কাঁচামাল কেনা এবং আইপিও খাতে ব্যয় করা হবে। ইস্যু ম্যানেজার হিসেবে দায়িত্বে রয়েছে এমটিবি ক্যাপিটাল লিমিটেড।
 
২০১৬ সালের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২ টাকা ৩ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়ায় ১৪ টাকা ৮৭ পয়সা।
 
বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৭
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।