ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নগদ অর্থ ছাড়া লেনদেনের প্রকল্প উদ্বোধন জেটলির

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫০ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৭
নগদ অর্থ ছাড়া লেনদেনের প্রকল্প উদ্বোধন জেটলির হোটেল সোনারগাঁয়ে পলিসি রিসার্চ ইনস্টিটিউট অব বাংলাদেশ এবং ভারতীয় হাইকমিশন আয়োজিত অনুষ্ঠানে অরুণ জেটলি সহ আমন্ত্রিত অতিথিরা; ছবি- জিএম মুজিবুর

ঢাকা: বাংলাদেশ সফররত ভারতের  অর্থমন্ত্রী অরুণ জেটলি বাংলাদেশের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে সঙ্গে নিয়ে ভারতীয় হাইকমিশনের পক্ষে ভারতের স্টেট ব্যাংক ইন্ডিয়া পরিচালিত ভিসা সার্ভিসে নগদ অর্থ ছাড়া লেনদেনের একটি নতুন প্রকল্প যৌথভাবে উদ্বোধন করেন।

ঢাকা সফরের দ্বিতীয় দিনে বুধবার ( ৪ অক্টোবর) হোটেল সোনারগাঁয়ে পলিসি রিসার্চ ইনস্টিটিউট অব বাংলাদেশ এবং ভারতীয় হাইকমিশন আয়োজিত ‘ভারত সরকারের ম্যাক্রো ইকোনমিক উদ্যোগ’ শীর্ষক  অনুষ্ঠান থেকে উদ্বোধন করা হয়।

একই সঙ্গে এদিন ভারতের এক্সিম ব্যাংকের বাংলাদেশ শাখারও উদ্বোধন করেন অরুণ জেটলি ও আবুল মাল আব্দুল মুহিত।

এ সময় আরও উপস্থিত ছিলেন, স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর বি শ্রী রাম, বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রীংলা বলেন এবং ভারতের এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ডেভিড রাজ কুইনা।

এ সময় দেয়া বক্তব্যে স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর বি শ্রী রাম বলেন, ভারতে এখন ৪৮ শতাংশ অর্থ বিনিময় হচ্ছে ডিজিটাল সিস্টেমে। এরই ধারাবাহিকতায় ভারতীয় হাইকমিশনের পক্ষে স্টেট ব্যাংক অব ইন্ডিয়া পরিচালিত ভিসা সার্ভিসে নগদ অর্থ ছাড়া লেনদেনের এই নতুন প্রকল্প ঢাকায় শুরু করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, অক্টোবর ০৪,২০১৭
কেজেড/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।