ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

কৃষি

মানিকগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের বীজ-সার বিতরণ 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
মানিকগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের বীজ-সার বিতরণ  কৃষকের মাঝে বিনামূল্যে মাসকালাইয়ের বীজ ও সার বিতরণ করা হচ্ছে

মানিকগঞ্জ: মানিকগঞ্জ সদর উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত ১শ’ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে মাসকালাইয়ের বীজ ও সার বিতরণ করেছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। 

বুধবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে এসব বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক (সরেজমিন উইং) কৃষিবিদ আবদুল হান্নান।

এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ শাহাদত খন্দকারের সভাপতিত্বে এবং উপজেলা কৃষি কর্মকর্তা নাজিম উর রউফ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে কৃষকদের মাঝে বক্তব্য রাখেন- অতিরিক্ত পরিচালক (ঢাকা অঞ্চল) কৃষিবিদ ড. আবদুল মুঈদ ও জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আলীমুজ্জামান মিঞা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আবদুর হান্নান বলেন, এবারের বন্যায় দেশের বেশ কয়েকটি জেলায় ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এসব এলাকায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের বন্যা-পরবর্তি সহায়তা হিসেবে বিভিন্ন ফসলের বীজ ও সার বিতরণ করা শুরু হয়েছে। কৃষি ও কৃষকদের উন্নয়নে সরকার বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে বলেও জানান তিনি।

শেষে ১শ’ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের প্রত্যেককে- ৫ কেজি করে মাসকালাইয়ের বীজ, ১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি এমওপি সার দেওয়া হয়।

পর্যায়ক্রমে উপজেলার এক হাজার ৫৪০ জন কৃষককে সরিষা, এক হাজার কৃষককে ভূট্টা ও ১৫০ জন কৃষককে তিলের বীজ বিতরণ করা হবে বলে জানানো হয়।  

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।