ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

ইন্টারন্যাশনাল লিজিং ও ইউনিয়ন ক্যাপিটালের বন্ড অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
ইন্টারন্যাশনাল লিজিং ও ইউনিয়ন ক্যাপিটালের বন্ড অনুমোদন

ঢাকা: বন্ড ছেড়ে পুঁজিবাজার থেকে সাড়ে ৪শ কোটি টাকা উত্তোলনের অনুমোদন পেলো আর্থিকখাতের দুই কোম্পানি ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস ও ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের ৬১২তম সভায় বন্ডের অনুমোদন দেওয়া হয়।
 
এতে বলা হয়, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের ২শ কোটি নন-কনভার্টেবল রিডিমেবল ফ্লোটিং কুপন বিয়ারিং সাব-অর্ডিনেটেড বন্ডের প্রস্তাব কমিশন অনুমোদন করেছে।

যার মেয়াদ হবে ৭ বছর। শুধু প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, করপোরেট সংস্থা, উচ্চ সম্পদশালী বিনিয়োগকারীরাও প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বন্ডটি কিনতে পারবেন।
 
এই বন্ড ইস্যুর মাধ্যমে কোম্পানিটি বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে টায়ার টু রেগুলেটরি ক্যাপিটালের শর্ত পূরণ করবে। বন্ডটির প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য হবে ১ কোটি টাকা। এই বন্ডটির ট্রাস্টি হিসেবে কাজ করছে এফএএস ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।
 
এতে বলা হয়, ইউনিয়ন ক্যাপিটালকে ২৫০ কোটি টাকার ফ্লোটিং কুপন বিয়ারিং নন-কনভার্টেবল সাব-অর্ডিনেটেড বন্ড এর প্রস্তাব অনুমোদন করেছে কমিশন। যার মেয়াদ হবে ৭ বছর।
 
শুধু প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, করপোরেট প্রতিষ্ঠান, উচ্চ সম্পদশালী বিনিয়োগকারীরা প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বন্ডটি কিনতে পারবেন। এই বন্ড ইস্যুর মাধ্যমে কোম্পানিটি বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে টায়ার টু রেগুলেটরি ক্যাপিটালের শর্ত পূরণ করবে। বন্ডটির প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য হবে ১ কোটি টাকা। এই বন্ডটির ট্রাস্টি হিসেবে কাজ করছে এএএ ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।
 
বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
এমএফআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।