ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

অক্টোবরের প্রথম সপ্তাহে ওয়াইম্যাক্সের লটারির ড্র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
অক্টোবরের প্রথম সপ্তাহে ওয়াইম্যাক্সের লটারির ড্র

ঢাকা: ওয়াইম্যাক্স ইলেক্ট্রোড লিমিটেডের লাটারির ড্র আগামী অক্টোবরের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন কোম্পানির সিএফও ইকরামুল ইসলাম। তিনি বলেন, নিয়ম অনুসারের অক্টোবরের প্রথম সপ্তাহে লটারির ড্র অনুষ্ঠিত হবে। 
 

এ বিষয়ে কোম্পানির একাধিক কর্মকর্তা বলেন, অক্টোবরের প্রথম সপ্তাহের শেষদিন ৫ অক্টোবর (বৃহস্পতিবার) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে লটারির ড্র অনুষ্ঠিত হতে পারে।
 
প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে অনুমোদন পাওয়া কোম্পানিতে চাহিদার চেয়ে ৭৩ গুণ বেশি আবেদন জমা পড়ে।

আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের আবেদন জমা পড়েছে ১০ গুণ। আবেদনকারীদের জন্য আগামী ৫ অক্টোবর লটারির দিন নির্ধারণ করেছে কোম্পানিটি। গত ৫ সেপ্টেম্বর থেকে ১৩ সেপ্টেম্বর আইপিও আবেদন জমা নেওয়া হয়।
 
আর আগে গত ৯ মে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬০৪তম সভায় ওয়াইম্যাক্স ইলেক্ট্রোডের আইপিও অনুমোদন দেওয়া হয়। আইপিওতে কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে শেয়ার বিক্রি করবে। বাজারে দেড় কোটি শেয়ার বিক্রি করে কোম্পানিটি ১৫ কোটি টাকা উত্তোলন করে।
 
উত্তোলিত টাকা দিয়ে কোম্পানির মূলধনী যন্ত্রপাতি, প্রয়োজনীয় সরঞ্জামাদি, কাঁচামাল ক্রয় ও আইপিও খরচ বাবদ ব্যয় করা হবে। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে এমটিবি ক্যাপিটাল লিমিটেড।
 
৩০ জুন ২০১৬ অর্থবছর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয় ২ টাকা ৩ পয়সা। একই সময়ে শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয় ১৪ টাকা ৮৭ পয়সা।
 
বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।