ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

আমরা নেটওর্য়াকের লেনদেন শুরু ২ অক্টোবর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
আমরা নেটওর্য়াকের লেনদেন শুরু ২ অক্টোবর

ঢাকা: আগামী ২ অক্টোবর (সোমবার) থেকে পুঁজিবাজারে লেনদেন শুরু হবে আমরা নেটওয়ার্কস লিমিটেডের। ‘এন’ ক্যাটাগরিতে ‘AAMRANET’ কোডে ওইদিন থেকে দেশের উভয় পুঁজিবাজারে শেয়ারটি লেনদেন হবে।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন কোম্পানি সচিব এনামুল হক। তিনি বলেন, উভয় স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ মৌখিকভাবে ২ অক্টোবর লেনদেন শুরুর বিষয়ে সম্মতি দিয়েছে।

লেনদেন শুরুর সব প্রক্রিয়া আমরাও শেষ করছি। আশা করছি নির্ধারিত দিন থেকে লেনদেন শুরু হবে।
 
উল্লেখ্য বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে আসতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) গত ১৩ জুন আমরা নেটওর্য়াককে অনুমোদন দেয়। এরপর গত ৬ আগস্ট থেকে ১৬ আগস্ট পর্যন্ত কোম্পানিটির আইপিও আবেদন গ্রহণ করা হয়।
 
কোম্পানিটি এ পদ্ধতিতে ১ কোটি ৫০ লাখ ৪১ হাজার ২০৯টি শেয়ার ছেড়ে বাজার থেকে ৫৬ কোটি ২৫ লাখ ৭ টাকা উত্তোলন করে। শেয়ারের মধ্যে ৬০ লাখ ২৬ হাজার ৭৮৬টি শেয়ার পান সাধারণ বিনিয়োগকারী। যা মোট শেয়ারের ৪০ শতাংশ। বাকি ৬০ শতাংশ বা ৯০ লাখ ১৪ হাজার ৪২৩টি শেয়ার মিউচ্যুয়াল ফান্ডসহ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে।
 
আইপিওর মাধ্যমে উত্তোলিত টাকা দিয়ে কোম্পানির বিএমআরই (আধুনিকায়ন), ডাটা সেন্টার প্রতিষ্ঠা, দেশের বিভিন্ন স্থানে ওয়াই-ফাই হটস্পট প্রতিষ্ঠা, আইপিওর কাজ ও ঋণ পরিশোধ করবে কোম্পানি কর্তৃপক্ষ।
 
৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত বছরের নিরীক্ষিত বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩ টাকা ১৬ পয়সা, শেয়ার প্রতি সম্পদ মূল্য ২১ টাকা ৯৮ পয়সা। আর ৫ বছরের ইপিএসের গড় করলে হয় ২ টাকা ৫২ পয়সা।
 
৩০ জুন ২০১৬ সমাপ্ত নিরীক্ষিত হিসাব (৬ মাসের) অনুযায়ী কোম্পানিটির ইপিএস ১ টাকা ৬৮ পয়সা; এনএভি ২৩ টাকা ৬৬ পয়সা।
 
কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড। আর রেজিস্টার টু দ্য ইস্যুর দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

বাংলাদেশ সময: ২০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।