ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

পদ্মা লাইফের ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
পদ্মা লাইফের ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

ঢাকা: শেয়ারহেল্ডারদের জন্য ২০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে বিমা খাতের পদ্মা ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমিটেড। এর আগে ২০১২ সালে ৮ শতাংশ স্টক লভ্যাংশ দেয় কোম্পানিটি।

রোববার (২৪ সেপ্টেম্বর) কোম্পানির পরিচালনা-পরিষদ ৩০ জুন, ২০১৭ অর্থবছরে তাদের শেয়ারহোল্ডারদের জন্য বোনাস ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে।  

সোমবার (২৫ সেপ্টম্বর) ডিএসইর ওয়েসবাইটে এই তথ্য প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়, আর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ৯ নভেম্বর। এর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ অক্টোবর।

সোমবার শেয়ারটির সর্বশেষ লেনদেন হয়েছে ৫০ দশমিক ১০ টাকায়। ২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির উদ্যোক্তাদের হাতে রয়েছে ৫২ দশমিক ৪৯ শতাংশ শেয়ার।  

প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৫ দশমিক ২৫ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২৭দশমিক ২৬ শতাংশ শেয়ার।
 
কোম্পানিটির প্রথম প্রান্তিকের (জানুয়ারি,১৭-মার্চ’১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, কোম্পানির তহবিলের পরিমাণ দাঁড়িয়েছে ২৫৮ কোটি ৭৪ লাখ টাকা। ২০১৬ সালে কোম্পানির প্রিমিয়াম আয় ছিল ১৬ কোটি ৩৮ লাখ টাকা। আর তহবিলের পরিমাণ ছিল  ২৯৫  কোটি ৭৭ লাখ টাকা।
 
দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল,১৭-জুন,১৭) কোম্পানিটির ৫ কোটি ৩৭ লাখ টাকার প্রিমিয়াম আয় হয়েছে। আর তহবিলের পরিমাণ দাঁড়িয়েছে ২৫৩ কোটি ৩৭ লাখ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটি ১৩ কোটি ২০ লাখ টাকার প্রিমিয়াম আয় করেছিলো। আর তহবিলের পরিমাণ ছিল ২৮২ কোটি ৫৬ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
এমএফআই/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।