ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ক্যাম্পে রাস্তা তৈরিতে ৩৫ কোটি টাকা দেবে ইউএনএইচসিআর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
ক্যাম্পে রাস্তা তৈরিতে ৩৫ কোটি টাকা দেবে ইউএনএইচসিআর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাখাইনে নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে অনু্প্রবেশকারী মিয়ানমারের নাগরিকদের (রোহিঙ্গা) জন্য কক্সবাজারের উখিয়ার বালুখালীতে যে অস্থায়ী ক্যাম্প তৈরি হচ্ছে সেখানকার অভ্যন্তরীণ রাস্তা তৈরিতে ৩৫ কোটি টাকা দেবে সহায়তা দেবে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর। 

বাংলাদেশ সফররত সংস্থাটির হাইকমিশনার ফিলিপ গ্র্যান্ডির সোমবার (২৫ সেপ্টেম্বর) সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সঙ্গে সাক্ষাৎ করে এ সহায়তার প্রস্তাব দিয়েছেন।  

একই সঙ্গে বাংলাদেশ সরকার ঘোষিত নোয়াখালীর ভাষানচরে রোহিঙ্গা শরণার্থী স্থানান্তরিত করার প্রকল্পেও সহায়তা করার কথা জানিয়েছেন তিনি।

তবে এ জন্য বাংলাদেশের সংশ্লিষ্ট অভিজ্ঞ কর্মকর্তার পাশাপাশি জাতিসংঘের বিশেষজ্ঞদের নিয়ে একটি টেকনিক্যাল টিম গঠনের জন্যও সংস্থাটি প্রস্তাব দিয়েছে।  

বৈঠক শেষে ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া সাংবাদিকদের বলেন, জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থা বাংলাদেশে অনুপ্রবেশকারী স্থায়ী ও অস্থায়ী শরণার্থীদের সহযোগিতার বিষয়ে প্রস্তাব দিয়েছে।  

‘সংস্থাটি চিকিৎসা, খাবার পানি, পয়ঃনিষ্কাশন ব্যবস্থাসহ বিভিন্ন অবকাঠামো উন্নয়নে সহযোগিতা দেবে। ’ 

তিনি বলেন, আশা করছি রোহিঙ্গা সমস্যার দ্রুত সমাধান হবে এবং মিয়ানমার তাদের নাগরিকদের ফেরত নেবে। এরপরও আমরা সব ধরনের প্রস্তুতি নিয়ে রাখছি।  

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
আরএম/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।