ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

জাহিন স্পিনিং অনুমোদিত মূলধন হবে ৪’শ কোটি টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
জাহিন স্পিনিং অনুমোদিত মূলধন হবে ৪’শ কোটি টাকা

ঢাকা: অনুমোদিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বস্ত্র খাতের কোম্পানি জাহিন স্পিনিং লিমিটেড। রোববার (২৪ সেপ্টেম্বর) ডিএসইর ওয়েসবাইটে এই তথ্য প্রকাশ করা হয়।

এতে বলা হয়, ১০০ কোটি টাকার মূলধনী কোম্পানি ৪০০ কোটি টাকা পর্যন্ত মূলধন বৃদ্ধি করবে। কোম্পানিটি ৩০ কোটি সাধারণ শেয়ার ও ১০ কোটি প্রিফারেন্স শেয়ার ইস্যুর মাধ্যমে মূলধন বৃদ্ধ করবে।

প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা।

এর আগে গত ১৫ জুন কোম্পানির বিশেষ সাধারণ সভায় অনুমোদিত মূলধন বৃদ্ধির বিষয়ে শেয়ারহোল্ডারদের সম্মতি নিয়েছে। এরপর বিষয়টি রেজিস্টার জয়েন্ট স্টক কোম্পানি (আরজেসি) অনুমোদন  দিয়েছে।

২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৩১ দশমিক ১০ শতাংশ, প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীদে হাতে রয়েছে ২৭ দশমিক১৮ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৪১ দশমিক ৭২ শতাংশ শেয়ারের দাম।

রোববার শেয়ারটির লেনদেন শুরু হয় ২২ দশমিক ৩০ টাকায়। বাজারে সর্বশেষ (বেলা সোয়া ১টায়) লেনদেন হয়েছে ২১ দশমিক ৬০ টাকায়।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, সেপ্টম্বর ২৪, ২০১৭
এমএফআই/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।