ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

জয়পুরহাটে কমেছে চালের দাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
জয়পুরহাটে কমেছে চালের দাম জয়পুরহাটে কমেছে চালের দাম

জয়পুরহাট: জয়পুরহাটে প্রশাসনিক নজরদারি শুরুর পর রোববার থেকে বাজারে ওএমএস’র চাল বিক্রি শুরু হওয়ায় চালের দাম কমতে শুরু করেছে। ৬ দিনে মোটা ও চিকন চাল কেজি প্রতি ২ থেকে ৪ টাকা কমেছে।  

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকালে জয়পুরহাট শহরের আমতলী, মাছুয়া বাজার ও পূর্ব বাজার ঘূরে চালের বাজারের সর্বশেষ খবর জানিয়েছেন ব্যবসায়ীরা।

জয়পুরহাটের আমতলীর চাল ব্যবসায়ী নজরুল ইসলাম, মাছুয়া বাজারের মিন্টু মিয়া ও পূর্ব বাজারের ব্যবসায়ী মোস্তাক হোসেন জানান, ৬০ টাকার মিনিকেট চাল বিক্রি হচ্ছে ৫৮ টাকা কেজিতে।

৫৯ টাকার কাটারিভোগ বিক্রি হচ্ছে ৫৭ টাকায়। ৫২ টাকার জিরা শাইল ৫০ টাকায়, ৫০ টাকার আটাশ ৪৯ টাকা ও ৪০ টাকার মোটা চাল ৩৬ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়াও ষোল, স্বর্ণ-৫, রনজিত ও ঊনপঞ্চাশ চালও কেজি প্রতি ২-৩ টাকা কমেছে।

জানা গেছে, রোববার (১৭ সেপ্টেম্বর) থেকে জয়পুরহাট জেলা শহরে পৃথকভাবে ৫ মেট্রিক টন করে ওএমএস এর চাল বিক্রি করছেন সংশ্লিষ্ট ডিলাররা। ৩০ টাকা কেজি দরের এ চাল জন প্রতি পাঁচ কেজি করে বিক্রির জন্য ডিলারদের নির্দেশনা দেওয়া হয়েছে।

একইভাবে বুধবার (২০ সেপ্টেম্বর) থেকে জেলার প্রতিটি উপজেলা সদরে ৩ মেট্রিক টন করে ওএমএস’র চাল বিক্রি শুরু হয়েছে বলে জেলা খাদ্য নিয়ন্ত্রকের অফিস সূত্রে জানা গেছে।

জয়পুরহাট শহরের খঞ্জনপুর এলাকার ওএমএস চালের ডিলার আব্দুল মান্নান, বৈরাগীর মোড়ের ওএমএস চালের ডিলার ফারহানা রহমান বিথী ও নতুনহাট এলাকার ওএমএস চালের ডিলার আব্দুর রহিম বলেন, বাজারে ওএমএস চালের তেমন একটা চাহিদা না থাকলেও আটার চাহিদা রয়েছে।

এদিকে, রোববার থেকে এই চাল বিক্রি শুরু হওয়ার পর থেকেই বাজারে চালের দাম কমতে শুরু করেছে।

অন্যদিকে, চালের দাম বৃদ্ধিরোধ ও সঙ্কট নিরসনে করণীয় বিষয়ে জয়পুরহাট জেলার শীর্ষ চালকল মালিকদের সঙ্গে মতবিনিময় সভাও করেছে জেলা প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, ২২ সেপ্টেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।