ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ইভিন্স টেক্সের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
ইভিন্স টেক্সের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

ঢাকা: শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে ইভিন্স টেক্সটাইলস লিমিটেড। ৩০ জুন, ২০১৭ শেষ সমাপ্ত বছরের কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

বুধবার (২০ সেপ্টম্বর) পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।

এতে বলা হয়, সমাপ্ত ৩০ জুন, ২০১৭ হিসাব কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে এক দশমিক ২৮ টাকা। আগের ৩০ জুন, ২০১৬ হিসাব বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ দশমিক ০১ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ অক্টোবর অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ অক্টোবর।

বস্ত্র খাতে তালিকাভুক্ত এ কোম্পানিটির উদ্যোক্তা-পরিচালকদের হাতে এখন ৩৬ দশমিক ৬৭ শতাংশ শেয়ার রয়েছে। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৬ দশমিক ৮৮ শতাংশ, এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৪৬ দশমিক ৪৫ শতাংশ শেয়ার।

এর আগের বছর ২০১৬ সালের তাদের শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছিলো। এর মধ্যে ১০ শতাংশ নগদ ও ২০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা করে। সেই বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিলো দুই টাকা ২৫ পয়সা।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, সেপ্টম্বর ২১, ২০১৭
 এমএফআই/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।