ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

দাম বাড়ার কারণ জানে না তিন কোম্পানি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
দাম বাড়ার কারণ জানে না তিন কোম্পানি

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির শেয়ারের দাম অস্বাভাবিক হারে বাড়ার কারণ জানে না কোম্পানিগুলো। এগুলো হচ্ছে- ব্যাংক খাতের ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, বস্ত্র খাতের সাফকো স্পিনিং এবং সিমেন্ট খাতের মেঘনা সিমেন্ট লিমিটেড।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তথ্য মতে, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের শেয়ার গত ২০ আগস্ট ১৩ টাকা ৫০ পয়সা থেকে বেড়ে সোমবার পর্যন্ত (১৮ সেপ্টেম্বর) ১৮ দশমিক ৫০ পয়সা টাকায় লেনদেন হয়েছে।

হঠা‍ৎ করে এই কোম্পানির শেয়ারের দাম বৃদ্ধির কারণ জানতে চেয়ে ডিএসই ও সিএসইর পক্ষ থেকে কোম্পানির কাছে চিঠি পাঠানো হয় গত ১৭ সেপ্টেম্বর।

কোম্পানিটি মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) জানিয়েছে, দাম বৃদ্ধির কোনো কারণ তাদের জানা নেই। এমন কি সংবেদনশীল কোনো তথ্যও নেই।

একই দিন দাম বৃদ্ধির পেছনে কোম্পানির সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে মেঘনা সিমেন্ট লিমিটেড। এই কোম্পানির শেয়ারটিও গত ৪ সেপ্টেম্বর থেকে অস্বাভাবিক হারে বেড়েছে। ওই দিন কোম্পানির শেয়ারের দাম ছিলো ১০২ দশমিক ৬ টাকা, সেখান থেকে বেড়ে ১১ সেপ্টেম্বর দাঁড়ায় ১২০ দশমিক ৭০ টাকা।

এছাড়াও বস্ত্র খাতের সাফকো স্পিনিংয়ের দাম গত ২৭ আগস্ট থেকে অস্বাভাবিক হারে বেড়েছে। শেয়ারটির দাম ১৫ দশমিক ৩০ পয়সা থেকে বেড়ে ১৮ সেপ্টেম্বর দাঁড়িয়েছে ১৯ দশমিক ৬০ টাকায়। অস্বাভাবিক দর বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে ডিএসই ও সিএসই ১৮ সেপ্টেম্বর নোটিশ পাঠায়। এর প্রেক্ষিতে মঙ্গলবার কোম্পানি জানিয়েছে যে কোনো সংবেদনশীল তথ্য নেই।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।