ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বৃটেনের কনজারভেটিভ ফ্রেন্ডস-সিলেট চেম্বারের সভা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
বৃটেনের কনজারভেটিভ ফ্রেন্ডস-সিলেট চেম্বারের সভা বৃটেনের কনজারভেটিভ ফ্রেন্ডস-সিলেট চেম্বারের সভা, ছবি: বাংলানিউজ

সিলেট: বৃটেনের কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ প্রতিনিধিদলের সঙ্গে সিলেট চেম্বার নেতাদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেলে দি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে চেম্বার কনফারেন্স হলে আয়োজিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন চেম্বার সভাপতি খন্দকার সিপার আহমদ।

এসময় কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশের প্রেসিডেন্ট ও বৃটিশ এমপি অ্যানে মেইন বলেন, প্রবাসী বাংলাদেশিরা বৃটেনের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছেন। শুধু ব্যবসা-বাণিজ্য নয় বৃটেনের রাজনীতিতেও বাংলাদেশিদের ভূমিকা রয়েছে।

তিনি বাংলাদেশকে অপার সম্ভাবনাময় দেশ হিসেবে উল্লেখ করে বলেন, বাংলাদেশের জনশক্তি ও বিপুল সম্ভাবনাকে কাজে লাগিয়ে এদেশকে শক্তিশালী অর্থনীতির দেশে পরিণত করা সম্ভব।

তিনি আরো বলেন, বৃটিশ সরকার বাংলাদেশের বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে আন্তরিকভাবে সহযোগিতা করে যাচ্ছে। তিনি কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশের বিভিন্ন কার্যক্রম সভায় তুলে ধরেন।

এছাড়াও তিনি নির্যাতিত রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দেওয়ায় ও তাদের সহযোগিতা করায় বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান।

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ বলেন, সিলেটের একটি বিশাল জনগোষ্ঠী বৃটেনসহ বিশ্বের বিভিন্ন দেশে বসবাস করেন। প্রবাসী অধ্যুষিত অঞ্চল হওয়ায় সিলেটে বিদেশী বিনিয়োগের প্রচুর সম্ভাবনা রয়েছে। এ সম্ভাবনাকে কাজে লাগানোর জন্য বৃটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও দি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি আগামী ২১-২৭ অক্টোবর অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে এনআরবি গ্লোবাল বিজনেস কনভেনশন ২০১৭ আয়োজনের উদ্যোগ গ্রহণ করেছে।

তিনি বাংলাদেশের শিক্ষা ও সামাজিক উন্নয়ন খাতে সহযোগিতার জন্য কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশের প্রতিনিধিদেরকে আন্তরিক ধন্যবাদ জানান।

এছাড়া আরো বক্তব্য রাখেন কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট ও বৃটিশ এমপি মি. পল স্কালি, মি. উইল কুইন্স এমপি, সিএফওবি’র ভাইস প্রেসিডেন্ট এনামুল হক চৌধুরী, মেছবাহ উদ্দিন, প্রতিনিধি দলের সদস্য পারভিন হাসান, সৈয়দ শাহিন হোসেন, আনজেনারা হক, আব্দুল কাদির, সিলেট চেম্বারের সহ সভাপতি মো. এমদাদ হোসেন, স্কলার্সহোমের হেড অব একাডেমিক কাউন্সিল ড. কবির এইচ চৌধুরী, প্রিন্সিপাল ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জুবায়ের সিদ্দিকী, আল-হারামাইন হসপিটালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এ টি এম ইব্রাহিম, সিলেট চেম্বারের পরিচালক মোঃ হিজকিল গুলজার, নুরুল ইসলাম, মুশফিক জায়গীরদার, আমিরুজ্জামান চৌধুরী, মুকির হোসেন চৌধুরী, ফালাহ্ উদ্দিন আলী আহমদ, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সিলেট চেম্বারের সদস্য মাহবুবুল হক চৌধুরী, জুবের আহমেদ, মো. সিরাজুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
এনইউ/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।