ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ বেনাপোল স্থল বন্দর। ফাইল ফটো

বেনাপোল (যশোর) :  ভারতে বিশ্বকর্মা পূজা উপলক্ষে ট্রাক চালকরা আমদানি পণ্য পরিবহন না করায় বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতের সাথে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে বাংলাদেশে কোন ছুটি না থাকায় বেনাপোল বন্দরের অভ্যন্তরে আমদানি পণ্য খালাস ও পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার সহকারী রাজস্ব কর্মকর্তা  মোহাব্বত সোবহান বাংলানিউজকে জানান, ভারতীয় ব্যবসায়ীরা তাদের জানিয়েছেন, ভারতীয় ট্রাক চালকরা পূজা উৎসব উপলক্ষে পণ্য পরিবহন না করায় এপথে বাণিজ্য বন্ধ থাকবে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল থেকে পুনরায় আমদানি-রফতানি বাণিজ্য শুরু হবে বলেও জানান তিনি।


 
বেনাপোল বন্দরে কর্মরত বাংলাদেশ স্থলবন্দর এমপ্লয়িজ ইউনিয়নের সাথারণ সম্পাদক মনির হেসেন মজুমদার বলেন, পূজায় ভারতের সাথে আমদানি-রফতানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দর অভ্যন্তরে পণ্য খালাস কার্যক্রম চলছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর শরীফ জানান, এপথে সকাল থেকে বাণিজ্য বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা,  সেপ্টেম্বর ১৭, ২০১৭
এজেডএইচ/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।