ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

তালিকাভুক্তির অনুমোদন পেলো আমরা নেটওয়ার্কস্‌

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৭
তালিকাভুক্তির অনুমোদন পেলো আমরা নেটওয়ার্কস্‌

ঢাকা: আমরা নেটওয়ার্কস্‌ লিমিটেডকে তালিকাভুক্তির অনুমোদন দিয়েছে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পর্ষদ।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) ডিএসই’র পর্ষদ সভায় প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে আসতে যাওয়া কোম্পনিটিকে তালিকাভুক্তির অনুমোদন দেওয়া হয়।

আইপিও’র মাধ্যমে পুঁজিবাজার থেকে ৫৬ কোটি ২৫ লাখ টাকা উত্তোলনে গত ১৩ জুন নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অনুমোদন দেয়।

এরপর নিয়ম অনুসারে কোম্পানিটি সাবস্ক্রিবশনের পাশাপাশি লটারির ড্র করেছে। এখন কোম্পানিটি তালিকাভুক্ত হতে বাকি কাজগুলো সম্পন্ন করছে।

এছাড়াও দ্রুত তালিকাভুক্তির লক্ষ্যে কোম্পানি, কোম্পানির ইস্যু ম্যানেজার লংকা-বাংলা ইনভেস্টমেন্টস্‌ লিমিটেড ও রেজিস্ট্রার টু দ্য ইস্যুয়ার আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড একসঙ্গে কাজ করছে।

১ কোটি ৫০ লাখ ৪১ হাজার ২০৯টি শেয়ার ছেড়ে বিনিয়োগকারীদের কাছ থেকে ৫৬ কোটি ২৫ লাখ ৭ টাকা সংগ্রহ করেছে কোম্পানিটি। আইপিও’র এ টাকা দিয়ে বিএমআরই (আধুনিকায়ন), ডাটা সেন্টার ও দেশের বিভিন্ন স্থানে ওয়াই-ফাই হটস্পট প্রতিষ্ঠা এবং আইপিও’র কাজ ও ঋণ পরিশোধ করবে।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের নিরীক্ষিত বিবরণী অনুসারে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৩ টাকা ১৬ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২১ টাকা ৯৮ পয়সা। আর ৫ বছরের ইপিএসের গড় করলে হয় ২ টাকা ৫২ পয়সা। ২০১৬ সালের ৩০ জুন সমাপ্ত নিরীক্ষিত হিসাব (৬ মাসের) অনুসারে কোম্পানিটির ইপিএস ১ টাকা ৬৮ পয়সা আর এনএভি ২৩ টাকা ৬৬ পয়সা।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
এমএফআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad