ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৩ সেপ্টেম্বর ২০১৭

bangla news

গোডাউনে চালের মজুদ পেলেই সাজা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১৩ ৫:৩৭:৩৮ পিএম
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ / ফাইল ফটো

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ / ফাইল ফটো

ঢাকা: চালকল মালিকরা কারসাজি করছেন অভিযোগ করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, এ ধরনের কারসাজি চলবে না। যাদের কাছে চাল মজুদ পাওয়া যাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে, সাজা দেওয়া হবে। 

বুধবার (১২ সেপ্টেম্বর) সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 
 
বাণিজ্যমন্ত্রী বলেন, চাল নিয়ে মিল মালিকরা কারসাজি করছে। তাদের মজুদের কারণে চালে মাকড়সা ধরেছে, গণমাধ্যমে খবর এসেছে। আইন-শৃঙ্খলা বাহিনী তাদের গোডাউনে গেছে। যারা অবৈধভাবে চাল মজুদ করেছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
 
আগামী ১৫ সেপ্টেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত বাংলাদেশে চাল রফতানি না করার সিদ্ধান্ত নিয়েছে ভারত। এ বিষয়ে ভারতীয় কাস্টমস বাংলাদেশকে একটি চিঠিও দিয়েছে-এমন খবরের বিষয়ে জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী তোফায়েল বলেন, আমি এখনও বিষয়টি পুরোপুরি জানি না। এমনটা হলেও আমাদের বাজারে কোনো প্রভাব পড়বে না। 

‘আমি হাইকমিশনারকে টেলিফোন করেছিলাম, তিনি কক্সবাজার আছেন, ঢাকায় ফিরলে বিস্তারিত জেনে কথা বলবো।’
 
তোফায়েল আহমেদ বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেছেন, অবশেষে সরকারের বোধদয় হয়েছে। প্রধানমন্ত্রী কক্সবাজার গেছেন। আমাদের দেশের প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে পদক্ষেপ নিয়ে বিশ্বেব্যাপী প্রশংসিত হয়েছেন। তিনি তো গিয়েছেন এবং প্রথমদিন থেকেই যারা আশ্রয় নিয়েছেন, তাদের সাহায্যের জন্য ঐতিহাসিক পদক্ষেপ নিয়েছেন।
 
‘কিন্তু দুভার্গ্য- মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেত্রী কোথায়? তার নেত্রী তো নিখোঁজ, হারিয়ে গেছেন। এত বড় দুযোর্গ, ৪ লাখ রোহিঙ্গা শরণার্থী মানবেতর জীবনযাপন করছেন, সরকার সর্বাত্মক সাহায্য করছে।’
 
তোফায়েল বলেন, রোহিঙ্গা সঙ্কট দেখতে তুরস্কের ফার্স্ট লেডি, ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী এসেছেন-অথচ তার  (বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া) নেত্রী কেন আসেননি, তিনি উধাও, তার খবর নাই। এটা জাতির কাছে বড় প্রশ্ন।
 
বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৭/আপডেট: ১৯৪৫ ঘণ্টা
এসই/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa