ঢাকা, বৃহস্পতিবার, ৬ আশ্বিন ১৪২৪, ২১ সেপ্টেম্বর ২০১৭

bangla news

জেনিথ অ্যানুয়াল ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১২ ৮:২২:১৯ পিএম
বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন

ঢাকা: জেনিথ অ্যানুয়াল ইনকাম ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) কমিশনের ৬১১তম সভায় এ অনুমোদনের পাশাপাশি আইসিবি এএমসিএল ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ডটিকে অবলুপ্তির অনুমোদন দেওয়া হয়।  
 
সূত্র মতে, জেনিথ অ্যানুয়াল ফান্ডটির প্রাথমিক লক্ষ্যমাত্রা ১০ কোটি টাকা। ফান্ডটির উদ্যোক্তা সম্পদ ব্যবস্থাপক প্রতিষ্ঠানই। এর মধ্যে উদ্যোক্তা দেবে ২ কোটি টাকা, বাকি ৮ কোটি টাকার ইউনিট সাধারণ বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ রাখা হয়েছে। যা ইউনিট বিক্রির মাধ্যমে উত্তোলন করা হবে।
 
ফান্ডটির ইউনিট প্রতি অভিহিত মূল্য ১০ টাকা। এর সম্পদ ব্যবস্থাপক হিসেবে রয়েছে জেনিথ ইনভেস্টমেন্ট লিমিটেড। আর ট্রাস্টি ও কাস্টডিয়ান হিসেবে রয়েছে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি)।
 
অন্যদিকে অবলুপ্তির অনুমোদন পেয়েছে আইসিবি এএমসিএল ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ড। সম্প্রতি ফান্ডটি অবলুপ্তির জন্য আবেদন করে ট্রাস্টি। আবেদনের পরিপ্রেক্ষিতে বিএসইসি এ অনুমোদন দেয়। একইসঙ্গে ফান্ডটির সর্বশেষ নিট সম্পদ মূল্যও (এনএভি) অনুমোদন দেওয়া হয়েছে।
 
সবশেষ তথ্য অনুযায়ী, ফান্ডের ইউনিট প্রতি সম্পদমূল্য হয়েছে ২৪.৬৪ টাকা। এ অনুযায়ী ফান্ডের ইউনিট হোল্ডারদের মধ্যে বণ্টন করা হবে।
 
বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৭
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa