[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১০ অগ্রহায়ণ ১৪২৪, ২৪ নভেম্বর ২০১৭

bangla news

ডিএসই’র চার ব্রোকারেজ হাউজকে ১৬ লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১২ ৭:২১:১৩ পিএম
ঢাকা স্টক এক্সচেঞ্জের লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জের লোগো

ঢাকা: সিকিউরিটিজ আইন লঙ্গনের দায়ে ডিএসই’র চার ব্রোকারেজ হাউজকে মোট ১৬ লাখ টাক‍া জরিমানা করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিএসইসি’র ৬১১তম সভায় এ জরিমানার সিদ্ধান্ত হয়। একই সভায় ঢাকা ফিশারিজ লিমিটেড (ইস্যুয়ার) কোম্পানি’র প্রত্যেক পরিচালককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।
 
জরিমানাকৃত ব্রোকারেজ হাউজগুলো হচ্ছে- ইন্ডিকেট সিকিউরিটিজ কনসালটেন্টস, ফখরুল ইসলাম সিকিউরিটিজ লিমিটেড, আজম সিকিউরিটিজ ও সায়‍া সিকিউরিটিজ লিমিটেড। 

কমিশন সূত্রে এ তথ্য জানা গেছে।
 
সূত্র মতে, ঢাকা ফিশারিজ ৩০ জুন ২০১৫ সালের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন দাখিলে ব্যর্থ হওয়ায় সিকিউরিটিজ রুলস ১৯৮৭ এর ১২(৩এ) লঙ্গনের দায়ে প্রতিষ্ঠানের সব পরিচালকদের একলাখ টাকা জরিম‍ানা করা হয়েছে।
 
অন্যদিকে ঢাকা স্টক এক্সচেঞ্জের সদস্য ইন্ডিকেট সিকিউরিটিজ কনসালটেন্টস লিমিটেড তাদের সিকিউরিটিজ কনসোলেটেড কাস্টমার অ্যাকাউন্ট এ ঘাটতির মাধ্যমে সিকিউরিটিজ অ্যান্ড ‍এক্সচেঞ্জ কমিশন বিধিমালা ২০০০ এর বিধি ১১ ও দ্বিতীয় তফসিলের আচরণ বিধি ১ ও ৬ ভঙ্গ করায় প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

একই কারণে মো. ফখরুল ইসলাম সিকিউরিটিজ ও আজম সিকিউরিটিজ লিমিটেডকে ৫ লাখ টাকা করে মোট ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
 
এছাড়াও ৩১ ডিসেম্বর ২০১৫ সালের আর্থিক বিবরণীতে মিথ্যা তথ্য দিয়ে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস ১৯৬৯ এর সেকশন ১৮ ভঙ্গের দায়ে প্রতিষ্ঠানটিকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৭
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa