[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪২৪, ২২ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের কৃষি পুরস্কার ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১২ ৫:০২:১৯ পিএম
স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের ‘অ্যাগ্রো অ্যাওয়ার্ড’ ঘোষণা

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের ‘অ্যাগ্রো অ্যাওয়ার্ড’ ঘোষণা

ঢাকা: কৃষি খাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য চতুর্থবারের মতো ‘অ্যাগ্রো অ্যাওয়ার্ড’ বা কৃষি পুরস্কার ২০১৭ দেওয়ার ঘোষণা করেছে বিদেশি খাতের স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক লিমিটেড।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করে জানানো হয় চলতি বছরের নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে এ অ্যাওয়ার্ড দেওয়া হবে।

এ বছর সাতটি ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড দেওয়া হচ্ছে। ক্যাটাগরিগুলো হলো- বছরের সেরা পুরুষ কৃষক, বছরের সেরা নারী কৃষক, সেরা উদ্ভাবন ও গবেষণা সহযোগী প্রতিষ্ঠান, সেরা সমর্থন-সহায়তা ও বাস্তবায়ন সহযোগী সংগঠন, কৃষি খাতের প্রযুক্তির সেরা ব্যবহার, সেরা কৃষিপণ্য রপ্তানিকারক ও বছরের সেরা কৃষক (সাবসিস্ট্যান্স মার্কেট ফার্মার গ্রুপ)।

কৃষক ক্যাটাগরির পুরস্কার বিজয়ীদের প্রত্যেকে পাবেন ক্রেস্টসহ পাঁচ লাখ টাকার প্রাইজমানি, প্রত্যেক সম্মানিত অংশগ্রহণকারী পাবেন ৫০ হাজার টাকা।

২০১৪ সাল থেকে দেওয়া এ পুরস্কারের স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সহযোগী বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের হেড অব করপোরেট অ্যাফেয়ার্স বিটপী দাশ চৌধুরী ও বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের এমডি শরিফুল ইসলাম।

অনুষ্ঠানে নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন, ২০১৬ সালে অ্যাওয়ার্ড প্রাপ্ত সেরা পুরুষ কৃষক আব্দুস সাত্তার সানা, সেরা নারী কৃষক হোসনে আরা বেগম।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৭
এসই/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa