ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

কৃষি

মানিকগঞ্জে কৃষকদের মাঝে কৃষিযন্ত্রপাতি বিতরণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৭
মানিকগঞ্জে কৃষকদের মাঝে কৃষিযন্ত্রপাতি বিতরণ মানিকগঞ্জে কৃষকদের মাঝে কৃষিযন্ত্রপাতি বিতরণ

মানিকগঞ্জ: মানিকগঞ্জ সদর উপজেলার পুটাইল ইউনিয়নের ৫০ জন কৃষকের মাঝে বিনামূল্যে বিভিন্ন রকমের কৃষিযন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। 

এসব যন্ত্রপাতির মধ্যে রয়েছে- ধান থেকে মাড়াই ও ঝাড়াই হয়ে বস্তবন্দির জন্য যন্ত্র কম্বাইন হার্বেস্টর, ধান কাটার জন্য রিপার, মাড়াইযন্ত্র পাওয়ার থেসার ও বীজ বপন যন্ত্র পাওয়ার টিলার চালিত বেড প্লান্টার।

সোমবার (১১ সেপ্টেম্বর) সদর উপজেলা পরিষদ চত্ত্বরে এ অনুষ্ঠারে ইউনিয়নের কাফাটিয়া এলাকার ভট্টি কৃষক সমবায় সমিতির ৫০ জন কৃষকদের হাতে এসব যন্ত্রপাতি তুলে দেওয়া হয়।

উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, খামার যান্ত্রিকীকরণের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় যন্ত্রসেবা কেন্দ্র প্রতিষ্ঠা কার্যক্রমের লক্ষ্যে কৃষকদের মাঝে এসব কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়।  

কৃষি যন্ত্রপাতি বিতরণ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়নে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ শাহাদত খন্দকার, উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান ও উপজেলা কৃষি কর্মকর্তা নাজিম উর রউফ খান ও ভট্টি কৃষক সমবায় সমিতির সভাপতি মো. সালাউল্লাহ।

উপজেলা কৃষি কর্মকর্তা নাজিম উর রউফ খান বলেন, বন্যার ক্ষতি পুষিয়ে উঠতে এবং যান্ত্রিকীকরণের মাধ্যমে ফসল উৎপাদন বাড়ানোর লক্ষ্যে কৃষি মন্ত্রণালয়ের উদ্যোগে কৃষকদের এসব কৃষি যন্ত্রপাতি সহায়তা দেওয়া হয়।  

পর্যায়ক্রমে অন্যান্য কৃষক সমিতিকে কৃষি উপকরণ সহায়তা দেওয়া হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৭
জিপি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।