ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

প্রিমিয়াম সিকিউরিটিজের সাক্ষীদের সমন জারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৭
প্রিমিয়াম সিকিউরিটিজের সাক্ষীদের সমন জারি

ঢাকা: প্রিমিয়াম সিকিউরিটিজ মামলার সাক্ষীদের আগামী ২৪ সেপ্টেম্বর  (রোববার) ট্রাইব্যুনালে উপস্থিত হতে সমন জারি করেছেন আদালত। ওইদিন সাক্ষীদের জেরার জন্য দিন ধার্য করা হবে।

আসামিদের পক্ষের আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (২৪ আগস্ট) পুঁজিবাজার-সংক্রান্ত মামলা নিষ্পত্তিতে গঠিত বিশেষ ট্রাইব্যুনালের বিচারক আকবর আলী শেখ এ দিন ধার্য করেন।

এসময় ট্রাইবুন্যালে আসামিদের পক্ষে আইনজীবী হিসেবে মো. মহসীন রশীদ ও আব্দুল কাদের মোল্লা উপস্থিত ছিলেন।


 
১৯৯৬ সালের শেয়ার কারসাজির দায়ে পুঁজিবাজার নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বাদী হয়ে এই মামলাটি করে। বৃহস্পতিবার মামলাটির শুনানিতে আসামিদের আইনজীবী সাক্ষীদের জেরা করার জন্য সময় আবেদন করেন। তার পরিপ্রেক্ষিতে আদালত সমন মঞ্জুর করে এবং ২৪ সেপ্টেম্বর দিন ধার্য করেন।
 
এ মামলাটিতে জেরা করার জন্য আদালত মোট সাতজন সাক্ষীর মধ্যে ৪ জনকে সমন জারি করেছেন। এরা হলেন- আমিরুল হক চৌধুরী, প্রফেসর জহিরুল হক, মনির উদ্দিন আহমেদ ও মো. রূহুল খালেক।
 
এই মামলার আসামিরা হলেন- প্রিমিয়াম সিকিউরিটিজসহ প্রতিষ্ঠানটির তৎকালীন ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান ও পরিচালক আনু জায়গীরদার।
 
জানা গেছে, সাক্ষী এম এ রশীদ খানকে অনেক আগেই আসামিপক্ষের আইনজীবীরা জেরা করেছেন। পরবর্তী সময়ে অপর ২ সাক্ষী দেলোয়ার হোসেন ও মুন্সী এনামুল হককে জেরা করা হবে।
 
রাষ্ট্রপক্ষের আইনজীবী মাসুদ রানা খান বলেন, এ মামলায় অভিযুক্ত আনু জায়গীরদার এবং মশিউর রহমানের আইনজীবী সাক্ষীদের জেরা করার জন্য সময় আবেদন করে। তা ট্রাইব্যুনাল মঞ্জুর করেছেন। এ ছাড়া মামলাটির বিচার কাজ পরিচালনার জন্য আগামী ২৪ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, আগস্ট ২৪,২০১৭ 
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।