ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ওইমেক্সের আবেদনে এলিজেবল ইনভেস্টরদের ইএসএস পদ্ধতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
ওইমেক্সের আবেদনে এলিজেবল ইনভেস্টরদের ইএসএস পদ্ধতি

ঢাকা: ওইমেক্স ইলেক্ট্রোডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) ফিক্সড প্রাইজ পদ্ধতিতে এলিজেবল ইনভেস্টরদের (প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী) ডিএসই’র ইলেক্ট্রনিক সাবস্ক্রিপশন সিস্টেমের (ইএসএস) মাধ্যমে আবেদন করতে হবে।

কোম্পানির বিনিয়োগকারী প্রতিনিধিদের ইলেক্ট্রনিক সাবস্ক্রিপশন সিস্টেম সম্পর্কে ধারণা দিতে বুধবার (২৩ আগস্ট) চার দিনব্যাপী একটি প্রদর্শনীর আয়োজন করেছে প্রতিষ্ঠানটির লিস্টিং ও আইসিটি বিভাগ। যা শেষ হবে আগামী ২৮ আগস্ট (সোমবার)।

এরপর নতুন পদ্ধতি চালু হবে আইপিওর মাধ্যমে পুঁজিবাজারে আসতে যাওয়া ওইমেক্স ইলেকট্রোড লিমিটেডের আবেদনের সময়। কোম্পানির আবেদন আগামী ৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে। ডিএসই’র নতুন এ নিয়মটি চালু করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (পাবলিক ইস্যু) রুলস-২০১৫’র সংশোধনীর কারণে। গত ৬ জুলাই পাবলিক রুলস নতুন করে সংশোধন হয়।

ডিএসই থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

চার দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠানে নতুন এ পদ্ধতির তাত্ত্বিক ও ব্যবহারিক বিষয়ে ধারণা দেন লিস্টিং বিভাগের ব্যবস্থাপক মো. জলিলুর রহমান, ব্যবস্থাপক অনন্ত কুমার সরকার এবং ব্যবহারিক বিষয়ে ধারণা দেন আইসিটি বিভাগের ব্যবস্থাপক আব্দুল কাদের খন্দকার।

এসময় ট্রেনিং একাডেমির ইনচার্জ উপ-মহাব্যবস্থাপক হোসনে আরা পারভিন, আইসিটি বিভাগের উপ-মহাব্যবস্থাপক ইমাম হোসেন, মনিটরিং অ্যান্ড কমপ্লায়েন্স ডিপার্টমেন্টের সহকারী মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম ভূঁইয়া এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের আইসিটি বিভাগের ব্যবস্থাপক মোহাম্মদ মোরশেদ আলম উপস্থিত ছিলেন।

এছাড়াও সংশোধিত পদ্ধতিতে বিনিয়োগকারীরা ডিএসই’র ইএসএস সফটওয়্যারে মাধ্যমে স্টক এক্সচেঞ্জের নির্দিষ্ট ব্যাংক অ্যাকাউন্টে অগ্রিম টাকা জমা দিয়ে আবেদন করা কথা বলা হয়।

এলিজিবল ইনভেস্টররা কোম্পানির ২ শতাংশ শেয়ারের জন্য আবেদন করতে পারবেন।
 
বাংলাদেশ সময়: ২৩১৪ ঘণ্টা,আগস্ট ২৩,২০১৭
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad