ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

বিবিএস ক্যাবলস আর বিবিএস ক্যাবলস ইউনিট-২ আলাদা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
বিবিএস ক্যাবলস আর বিবিএস ক্যাবলস ইউনিট-২ আলাদা!

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বিবিএস ক্যাবলস লিমিটেড ও বিবিএস ক্যাবলস ইউনিট-২ লিমিটেড একই গ্রুপের। কিন্তু এ দু’টি আলাদা কোম্পানি বলে দাবি করছেন এর কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২২ আগস্ট) বিবিএস ক্যাবলসের শেয়ারের দাম অস্বাভাবিক হারে ১৫ কার্যদিবসে ১৫ গুণ বৃদ্ধির কারণ খতিয়ে দেখতে পুঁজিবাজার নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) তদন্ত কমিটি ঘোষণা করে। এর পরদিন বুধবার (২৩ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চিঠির জবাবে এ দাবি করে কোম্পানিটি।

বিবিএস ক্যাবলস এখন ২২০ কেভি ভোল্টেজের তার উৎপাদন করছে- এমন খবর প্রকাশের পর ডিএসই বিবিএস ক্যাবলসের কাছে বিষয়টি জানতে চেয়ে গত সোমবার (২১ আগস্ট) চিঠি পাঠায়।

তার জবাবে ডিএসইকে চিঠি দিয়ে কোম্পানিটি বলেছে, ‘গত ১৮ আগস্ট বিবিএস ক্যাবলস ইউনিট-২ বিদেশি বিক্রেতাদের কাছ থেকে তার সরবরাহের চুক্তি করেছে। বিবিএস ক্যাবলস আমাদের বিখ্যাত কোম্পানি। আমরা বিবিএস ক্যাবলসের লোগো ব্যবহার করি বিশ্বের বিখ্যাত তার সরবরাহকারীদের আকর্ষণ করতে ও বিজ্ঞাপনের
উদ্দেশ্যে’।

‘আমাদের এ সংযোগে কোনো আইনি বিষয় সচেতন ছিল না। বিবিএস ক্যাবলস ও বিবিএস ক্যাবলস ইউনিট-২ দু’টি আলাদা সত্ত্বার কোম্পানি’।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
এমএফআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad