ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বেনাপোলে আবারও ২৪ ঘণ্টা বাণিজ্যসেবা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
বেনাপোলে আবারও ২৪ ঘণ্টা বাণিজ্যসেবা

বেনাপোল (যশোর): ভারতের পেট্রাপোল বন্দরের সঙ্গে বেনাপোল বন্দরের হঠাৎ বন্ধ হয়ে যাওয়া সপ্তাহে ৭ দিন ২৪ ঘণ্টা বাণিজ্যসেবা পুনরায় চালু হয়েছে।

ভারত-বাংলাদেশ ল্যান্ডপোর্ট চেম্বার কমার্সের সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান মঙ্গলবার (২২ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেন। তিনি বাংলানিউজকে বলেন, পেট্রাপোল বন্দরের ব্যবসায়ীরা সরকারের সঙ্গে কোনো আলোচনা ছাড়াই সপ্তাহে ৭ দিনে ২৪ ঘণ্টা বাণিজ্য বন্ধ করে দেয়।

ফলে বন্দর ফিরে যায় আগের নিয়মে।  বিষয়টি ভারতের কেন্দ্রীয় সরকারের নজরে এলে তারা পেট্রাপোল বন্দরের ব্যবসায়ীদের চাপ দেয়। এতে ব্যবসায়ীরা ফের ২৪ ঘণ্টা সেবা চালু করে।

বেনাপোল স্থল বন্দরের পরিচালক (ট্রাফিক) মো. আব্দুর রউফ বাংলানিউজকে জানান, ভারতীয় ব্যবসায়ীরা তাদের না জানিয়ে মাঝে হঠাৎ করে ২৪ ঘণ্টা বাণিজ্য বন্ধ করে দিলেও বেনাপোল বন্দরে সেসময় কাজ চলেছে। দিন-রাত সেবা দিতে তারা সবসময়ই প্রস্তুত।

এখন আবার দুই দেশের মধ্যে ২৪ ঘণ্টা বাণিজ্যিক কার্যক্রম স্বাভাবিক হয়েছে বলেও জানান তিনি।

এর আগে গত ১১ আগস্ট ভারতের পেট্রাপোল বন্দরের ক্লিয়ারিং এজেন্ট স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি শঙ্খ শেঠ স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, প্রতি সপ্তাহে শুক্রবার আগের মতো দুই দেশের মধ্যে আমদানি-রফতানি বন্ধ থাকবে। এছাড়া প্রতি বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত কাজ হবে। যদি কোনো সদস্য এই নিয়ম ভঙ্গ করেন, তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এতে সপ্তাহে ৭ দিন ২৪ ঘণ্টা কাজ বন্ধ হয়ে যায়।

বাণিজ্য ঘাটতি পূরণে চলতি মাসের প্রথম দিন সকাল ৭টা থেকে শুরু হয় সপ্তাহে ৭ দিন ২৪ ঘণ্টার বাণিজ্য কার্যক্রম। ১০ আগস্ট পর্যন্ত এভাবে চললেও ১১ আগস্ট যা বন্ধ হয়।

বাংলাদেশ সময়: ০১৫০ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
এজেডেইচ/এসকে/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।