ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিমা কোম্পানির অর্থপাচার প্রতিরোধ সম্মেলন অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
বিমা কোম্পানির অর্থপাচার প্রতিরোধ সম্মেলন অনুষ্ঠিত

ঢাকা: বিমা কোম্পানির প্রধান অর্থপাচার প্রতিরোধ কর্মকর্তাদের নিয়ে দু’দিনব্যাপী অর্থপাচার প্রতিরোধ সম্মেলন বোরবার (২০ আগস্ট) শেষ হয়েছে।

কক্সবাজারের হোটেল রয়েল টিউলিপ সি পার্ল বিচ রিসোর্টে শনিবার (১৯ আগস্ট) প্রধান অতিথি হিসেবে সম্মেলন উদ্বোধন করেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. ইউনুসুর রহমান।

এসময় বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর ও বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এর প্রধান আবু হেনা মোহা. রাজী হাসান এবং বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান গকুল চাঁদ দাস উপস্থিত ছিলেন।

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও বিএফআইইউয়ের উপপ্রধান মো. মিজানুর রহমান জোয়াদ্দার।
সম্মেলনে বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও বিএফআইইউয়ের অপারেশনাল হেড দেবপ্রসাদ দেবনাথ, বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ’র নির্বাহী পরিচালক খলিল আহমেদসহ বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের প্রতিনিধি, বাংলাদেশে কার্যরত ৭৮টি বিমা কোম্পানির প্রধান মানিলন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা, আইডিআরএ এবং বিএফআইইউ’র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দু’দিনের সম্মেলনে ওয়ার্কিং সেশনগুলোতে মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক সাতটি পেপার উপস্থাপন করা হয়। এসব পেপার উপস্থাপন করেন বিএফআইইউ, বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ ও বিমা কোম্পানিগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা।  

বিভিন্ন সেশনে পেপারগুলো উপস্থাপনের সময় আইডিআরএ, বিআইবিএম, দুর্নীতি দমন কমিশন, বাংলাদেশ পুলিশের সিআইডি, বিএফআইইউ ও বিমা কোম্পানিগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা সেশন চেয়ারের দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
এসই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।