ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

গ্রামীণফোনের সিএফও হলেন কার্ল এরিক ব্রোতেন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
গ্রামীণফোনের সিএফও হলেন কার্ল এরিক ব্রোতেন এরিক ব্রোতেন

ঢাকা: গ্রামীণফোনের বোর্ড প্রধান আর্থিক কর্মকর্তা(সিএফও)পদে আগামী ১ সেপ্টেম্বর ২০১৭ থেকে কার্ল এরিক ব্রোতেনের নিয়োগ অনুমোদন করেছে। তিনি দিলীপ পালের স্থলাভিষিক্ত হবেন। দিলীপ টেলিনর-এর থাই মোবাইল অপারেটর ডিট্যাক-এর সিএফও পদে যোগ দিচ্ছেন।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) গ্রামীণফোন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

গ্রামীণফোনে নিয়োগ পাবার আগে কার্ল এরিক ব্রোতেন টেলিনর-এর মালয়শিয়ান মোবাইল অপারেটর ডিজি-এর সিএফও ছিলেন।

এর আগে তিনি টেলিনর পাকিস্তান এবং টেলিনর হাঙ্গেরি-এর সিএফও ছিলেন।

টেলিনর গ্রুপে ২০ বছরের বেশি অভিজ্ঞতাসম্পন্ন কার্ল টেলিনর নরওয়ে, টেলিনর বিজনেস সলিউশনস এবং রাশিয়াতে টেলিনরের মালিকানাধীন প্রতিষ্ঠানে উচ্চপদে নিযুক্ত ছিলেন।

এই উপলক্ষে নব নিযুক্ত সিএফও বলেন," ৬ কোটিরও বেশি মানুষকে টেলিযোগাযোগ এবং ডিজিটাল সেবা প্রদানকারী এই প্রতিষ্ঠানে যোগ দিতে পেরে আমি সম্মানিত বোধ করছি। দীর্ঘদিন ধরে অসাধারণ ব্যবসায়িক ফলাফল প্রদান করে আসা এই টিমে যোগদান করতে পেরে আমি উজ্জীবিত। নতুন প্রজন্মের প্রযুক্তিতে প্রবেশ করতে যাওয়া এই বাজারে আমাদের পথচলা হবে উত্তেজনাময়। "

নরওয়ের অ্যাগডের ইউনিভার্সিটি কলেজ থেকে তিনি আন্তর্জাতিক ব্যবস্থাপনায় ব্যবসায় প্রশাসন ডিগ্রি অর্জন করেন। এছাড়াও গ্রামীণফোনের ফিনান্সিয়াল অ্যাকাউন্টিং অ্যান্ড রিপোর্টিং শাখার পরিচালক মুস্তাফা আলিম আওলাদকে কোম্পানির ডেপুটি সিএফও নিয়োগ দেয়া হয়েছ। তিনি ২০১৩ সালে পরিচালক কর্পারেট ফিন্যান্স অ্যান্ড ট্রেজারি হিসেবে গ্রামীণফোনে যোগ দেন। ব্যাংকিং ও অন্যান্য আর্থিক খাতে দেশে-বিদেশে তার দীর্ঘ অভিজ্ঞতা আছে। তিনি যেসব প্রতিষ্ঠানে কাজ করেছেন তাদের মধ্যে আছে কেপিএমজি, বার্কলেজ ব্যাংক, এইচএসবিসি, এবি ব্যাংক ইত্যাদি।

কার্ল এবং মুস্তাফাকে নিজ নিজ পদে স্বাগত জানিয়ে গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি বলেন,"আমি কার্লকে বাংলাদেশ এবং গ্রামীণফোন পরিবারে স্বাগত জানাতে পেরে আনন্দিত। এশিয়া এবং ইউরোপিয়ান বাজারে তার দীর্ঘ অভিজ্ঞতার সাথে আওরাদের বাংলাদেশের আর্থিক বাজারের বিপুল অভিজ্ঞতা গ্রামীণফোনকে বাংলদেশের নেতৃস্থানীয় ডিজিটাল সেবা গ্রদানকারী প্রতিষ্ঠান হবার দিকে পথ দেখাবে। "

প্রসঙ্গত, টেলিনর গ্রুপের অঙ্গসংগঠন গ্রামীণফোন ৫৯ মিলিয়নেরও অধিক গ্রাহক নিয়ে বাংলাদেশের অগ্রণী টেলিযোগাযোগ প্রতিষ্ঠান। ১৯৯৭ সালে যাত্রা শুরু করার পর দেশব্যাপী সর্ববৃহৎ নেটওয়ার্ক ব্যবস্থা গড়ে তুলেছে গ্রামীণফোন। যার মাধ্যমে দেশের ৯৯ শতাংশ মানুষ সেবা গ্রহণ করতে পারে। ব্র্যান্ড প্রতিজ্ঞা ‘‘চলো বহুদূর’’ এর আওতায় গ্রামীণফোন, গ্রাহকদের জন্য সর্বোত্তম মোবাইল ডাটা, ভয়েস সেবা এবং সবার জন্য ইন্টারনেট প্রদানে প্রতিজ্ঞাবদ্ধ। গ্রামীণফোন ঢাকা ও স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত।

বাংলাদেশ সময়: ০৫৫৬ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৭
জেএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।