ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

স্বপ্নের গ্রাহকদের জন্য গ্রোসারি ক্রেডিট কার্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
স্বপ্নের গ্রাহকদের জন্য গ্রোসারি ক্রেডিট কার্ড প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে কার্ড চালুর উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত কর্মকর্তারা

ঢাকা: দেশে প্রথমবারের মতো চেইন শপ “স্বপ্ন”র গ্রাহকদের জন্য একটি কো-ব্র্যান্ডেড টাইটেনিয়াম গ্রোসারি ক্রেডিট কার্ড চালু করেছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল)।

এই কার্ড দিয়ে স্বপ্ন থেকে মাসিক কেনাকাটায় ২ দশমিক ৫ শতাংশ ক্যাশ ভাউচার পাবেন গ্রাহক। এ ছাড়াও আগের মতই থাকছে কেনাকাটার উপর স্বপ্ন লয়্যালটি পয়েন্ট।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে এক অনুষ্ঠানে এ কার্ড চালুর ঘোষণা দেওয়া হয়।  মাস্টারকার্ডের সঙ্গে পার্টনারশিপের মাধ্যমে এই কার্ড এনেছে ইবিএল।

‘বেস্ট প্রাইস উইথ কোয়ালিটি অ্যান্ড প্রাইজ’ বা ‘সাশ্রয়ী দামে সেরা মানের পণ্য বিক্রি’ এই প্রতিপাদ্য নিয়ে এসিআই মেগা রিটেইল বা চেইন সুপার শপ “স্বপ্ন” যাত্রা শুরু করে ২০০৮ সালের অক্টোবরে। বর্তমানে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লাতে ৬৩টি নিজস্ব আউটলেট থাকার পাশাপাশি দেশব্যাপী ১০টি ফ্রেনচাইজি আউটলেট রয়েছে স্বপ্ন’র।

প্রথম বছরে এই ক্রেডিট কার্ডের জন্য কোনো ইস্যু ফি নেওয়া হবে না। দ্বিতীয় বছর থেকে পরের বছরগুলোতে বার্ষিক ১৮ বার পর্যন্ত লেনদেন করলে কোনো চার্জ লাগবে না। কো-ব্র্যান্ডেড ইবিএল-স্বপ্ন মাস্টারকার্ড টাইটেনিয়াম ক্রেডিট কার্ডধারীরা ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এবং চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ইবিএল স্কাইলাউঞ্জে বিনামূল্যে প্রবেশাধিকারের সুযোগ পাবেন। এছাড়া দ্য ওয়েস্টিন হোটেলে হাফ ইন্টারেস্ট পে অর্ডার (হিপো) এবং একটি কিনলে একটি ফ্রি বা বোগো সুবিধা পাবেন।  

এছাড়াও দেশব্যাপী এমন ৩৩ হাজারেরও বেশি পিওএস (পয়েন্ট অব সেলস) এবং ৭ হাজারের অধিক এটিএম নেটওয়ার্কে ব্যবহার করা যাবে এই কার্ডটি। এই কার্ড ব্যবহারে সারা দেশে মাস্টারকার্ডের ১৭০০-এর বেশি মার্চেণ্ট আউটলেটে সব ডিসকাউন্টসহ নানা ধরনের সুযোগ-সুবিধা মিলবে।

একই সাথে এই কার্ড ব্যবহারকারীরা কক্সবাজার ও সিলেটে মাস্টারকার্ডের পার্টনার হোটেলগুলোতে এক রাত থাকলে বিনামূল্যে অতিরিক্ত রাত উপভোগ করতে পারবেন বা বোগো সুবিধা পাবেন। এছাড়া কিকশা ও প্রিয়শপে মিলবে ১৫০০ টাকার ই-কমার্স ডিসকাউন্ট কুপন।

এসিআই লজিস্টিকস লিমিটেডের (স্বপ্ন) নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির বলেন, ‘‘দেশের বৃহত্তম রিটেইল চেইন শপ হিসেবে স্বপ্ন সব সময়ই সেরা পণ্য-সেবা দিয়ে তার গ্রাহকদের কেনাকাটার দারুণ অভিজ্ঞতা অর্জনের সুযোগ করে দেয়। বর্তমানে সারা দেশে ৬৩টি আউটলেটের নেটওয়ার্ক নিয়ে পরিচালিত হচ্ছে এই চেইন সুপার শপ। নতুন ‘মাস্টারকার্ড কো-ব্র্যান্ডেড টাইটেনিয়াম গ্রোসারি ক্রেডিট কার্ড’ স্বপ্নের গ্রাহকদের কেনাকাটায় আরও দুর্দান্ত অভিজ্ঞতা দেবে, যেখানে কোনো ঝক্কি-ঝামেলা থাকবে না। এর ওপর তাঁদের জন্য মাসিক কেনাকাটার ওপর রয়েছে ক্যাশ ভাউচার ও রিওয়ার্ড পয়েন্ট লাভের সুযোগ। ’’

ইস্টার্ন ব্যাংক লিমিটেডের (ইবিএল) ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা ইফতেখার এ বলেন, ‘‘আমরা আজকে অত্যন্ত গর্বের সাথে স্বপ্নের গ্রাহকদের জন্য ‘মাস্টারকার্ড কো-ব্র্যান্ডেড টাইটেনিয়াম ক্রেডিট কার্ড এবং লয়্যালটি কার্ড’ নামে আরেকটি নতুন পণ্য চালু করেছি। নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয় করাটা আমাদের দৈনন্দিন জীবনের অপরিহার্য অংশ। যা খুবই সহজ,স্বাচ্ছন্দময় এবং ঝামেলামুক্ত করে তুলবে আমাদের নতুন এই কার্ড। অনলাইন ও অফ-লাইন উভয় ধরনের লেনদেনের ক্ষেত্রেই এই কার্ড ব্যবহার করা যাবে। এর ফলে কার্ডটির ব্যবহারকারী স্বপ্নের গ্রাহকেরা অতিরিক্ত কিছু সুযোগ-সুবিধা পাবেন। ’’

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল, ইস্টার্ন ব্যাংকের হেড অব কনজ্যুমার ব্যাংকিং নাজিম এ চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
এসই/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।