ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সোনালী ব্যাংক কষ্ট দেয় তবুও পুষি: মুহিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
সোনালী ব্যাংক কষ্ট দেয় তবুও পুষি: মুহিত অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, সরকারি ব্যাংকের বিরুদ্ধে অনেক কথা, অনেক আপত্তি থাকার পরও আমরা এগুলোকে রাখি, পুষি। সোনালী ব্যাংকও আমাদের অনেক কষ্ট দেয়, তবুও পুষি।

বুধবার (১৬ আগস্ট) রাজধানীর হোটেল পূর্বাণীতে প্রাণ গ্রুপ ও সোনালী ব্যাংকের মধ্যে ঋণ বিতরণ সংক্রান্ত এক সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
 
মুহিত বলেন, প্রাণ তাদের শিল্প বিনিয়োগ প্রসারিত করছে এবং বিভিন্ন ক্ষেত্রে পেশাজীবী ভূমিকা পালন করেছে।

কৃষি খাতে যে এভাবে বিনিয়োগ করার সুযোগ পাওয়া যায়, নতুন নতুন পণ্য সৃষ্টি করা যায়। তার একটা উজ্জ্বল উদাহরণ প্রাণ।
 
সোনালী ব্যাংক এক্ষেত্রে প্রাণকে সাহায্য করে একটা ভালো কাজ করেছে। হ্যাঁ, সরকারি ব্যাংকের বিরুদ্ধেও অনেক কথা আছে। অনেক আপত্তি, অনেক কিছু আপনারা বলেন। আমরা বলি- আমরা এগুলোকে রাখি, পুষি।
 
সোনালী ব্যাংককে উদ্দেশ্য করে মুহিত বলেন, আমাদেরও কষ্ট দেয়, তবুও পুষি। কারণ এই রকম উদ্ভাবনী কিছু যদি হয়, আপনি ওই প্রাইভেট ব্যাংকে পাবেন না। রিস্ক আছে এখানে, রিস্কটা সরকারি ব্যাংকই নেয়। আমরা সেটা সমর্থন করি।
 
অন্যান্য ব্যাপার-স্যাপার আছে যে, ঋণ খেলাপি টু মাচ ভালো না। তাদের এক্সিসটিংটা হলো এই রকম উদ্ভাবনী প্রকল্পে সাহায্য করা। এটা তারা করেছেন, এজন্য তাদেরকে (সোনালী ব্যাংক) বিশেষভাবে ধন্যবাদ।
 
বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
এসই/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।