ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

দর পতনে শেষ হলো পুঁজিবাজারের লেনদেন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
দর পতনে শেষ হলো পুঁজিবাজারের লেনদেন 

ঢাকা: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস বুধবার (১৬ আগস্ট) দেশের শীর্ষ দুই পুঁজিবাজারের দর পতনের মধ্য ‍দিয়ে শেষ হয়েছে লেনদেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

দিন শেষে, ডিএসইতে লেনদেনে অংশ নেওয়‍া ৩৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৬৮টি, দর কমেছে ২৩৭টি এবং অপরিবর্তিত রয়েছে ২৬টি।  

অপরদিকে, সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৫৪টি, কমেছে ১৮১টি এবং অপরিবর্তিত রয়েছে ১৭টি।

বিশ্লেষণে দেখা যায়, বুধবার ডিএসইতে ৮৩৬ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবসের তুলনায় ৫৮ কোটি ৪৬ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭৭৭ কোটি ৯১ লাখ টাকা। সিএসইতে লেনদেন হয়েছে ৪১ কোটি ৫১ লাখ টাকার শেয়ার।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৮৮৩ পয়েন্টে।  
ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৩০৩ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ১১২ পয়েন্টে।

অপরদিকে, সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১০৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার  ২৭৫ পয়েন্টে।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
এএম/এসআরএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।