Alexa
ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৪, ১৮ আগস্ট ২০১৭

bangla news

কাপড় আরামদায়ক করতে বাজারে সিলিকন অয়েল  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১২ ৮:২৭:২৯ পিএম
ব্লক সিলিকন অয়েল অ্যান্ড ইমালশনের স্টল-ছবি-বাংলানিউজ

ব্লক সিলিকন অয়েল অ্যান্ড ইমালশনের স্টল-ছবি-বাংলানিউজ

ঢাকা: মানুষের জীবনযাত্রা আরও সহজ ও সুন্দর করতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন বিজ্ঞানীরা। মৌলিক চাহিদার মধ্যে বস্ত্র অন্যতম উপাদান। এই উপাদানটির মান উন্নত করতে প্রতিদিন বিজ্ঞানীদের গবেষণালব্ধ ফলাফল অনুসারেই উন্নত হচ্ছে বস্ত্রশিল্প।

কাপড়কে অনেক বেশি আরামদায়ক করতে রাসায়নিক পদার্থের ব্যবহার অনেক পুরোনো হলেও বাজারেে এবার এসেছে সিলিকন অয়েল অ্যান্ড ইমালশন।

শনিবার (১২ আগস্ট) ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ‘১৮তম টেক্সটেক বাংলাদেশ ২০১৭’-র ঝেইজাং কেফেং সিলিকন কোম্পানি লিমিটেডের স্টলে গিয়ে দেখা মিলেছে এই রাসায়নিক পদার্থটির।

কোম্পানির ইমপোর্ট-এক্সপোর্ট ব্যবস্থাপক নাদিনে জু বাংলানিউজকে জানান, কাপড়কে আরও নরম করতে এই ব্লক সিলিকন অয়েল অ্যান্ড ইমালশনটি ব্যবহারে ব্যাপক সফলতা পাওয়া সম্ভব। বাজারে এটি নতুন। এটি একটি ক্যাটায়নিক চরিত্রের রাসায়নিক পদার্থ।এই পদার্থটি ব্যবহার করলে কাপড় নরম, মজবুত ও আরামদায়ক হয়।

বাহারি বোতাম-ছবি-বাংলানিউজকাপড়ের সৌন্দর্য বাড়াতে সুন্দর বোতাম ও চেইনের জুড়ি নেই। কাপড়ের এরকম সুন্দর বোতাম, চেইনের স্টল পরিপূর্ণ দেখা গেছে প্রদর্শনীটিতে। জিংশান জিংটুও গার্মেন্টস এক্সেসরিজ লিমিটেডের স্টলে দেখা গেছে বিভিন্ন ধরনের বোতাম।

কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক চেন ইয়াজুয়ান বাংলানিউজকে জানান, সুন্দর পোশাক সুন্দর মনের পরিচয় বহন করে। আর পোশাককে সুন্দর করতে বাহারি বোতামের জুড়ি নেই। আমরা বিশ্বের বিভিন্ন জায়গা থেকে ডিজাইন সংগ্রহ করে বোতামের ডিজাইন করি। সারাবিশ্বে তা সাপ্লাই দেই।

বইয়ের দোকান-ছবি-বাংলানিউজতৈরি পোশাক শিল্প খাতের সবকিছু একসঙ্গে জানতে বইয়ের দোকানও দেখা গেছে এই প্রদর্শনীতে। বাংলাদেশের আজাদ পাবলিকেশন্স প্রকাশিত এই বইটি গত দশ বছর ধরে প্রকাশ করে আসছে ‘বাংলাদেশ গার্মেন্টস টেক্সটাইলস অ্যান্ড বায়ার্স ডাইরেক্টরি’। 

কোম্পানিটির সিইও মো. হারুণ আল আজাদ বলেন, আমরা প্রতি বছর বইটি আপডেট করি। এই বইয়ে সারা বাংলাদেশের গার্মেন্টসের সঙ্গে যুক্ত সরকারি-বেসরকারি যত প্রতিষ্ঠান ও সেবামূলক সংস্থা আছে সবার ঠিকানা ও ফোন নম্বর দেওয়া আছে। বইটির মূল্য ১ হাজার টাকা। এছাড়া টেক্সটাইল সম্পর্কিত অন্য লেখকদের বইও আমাদের আছে। এবারের প্রদর্শনীতে আমাদের রেকর্ড পরিমাণ বই বিক্রি হয়েছে। 

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৭
এমএএম/আরআর

  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অর্থনীতি-ব্যবসা বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..
Alexa