[x]
[x]
ঢাকা, সোমবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৪, ১১ ডিসেম্বর ২০১৭

bangla news

অলটেক্সের সাবেক ডেপুটি ম্যানেজার ও তার স্ত্রীকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১০ ৯:৪৪:১২ পিএম
অলটেক্সের সাবেক ডেপুটি ম্যানেজার ও তার স্ত্রীকে জরিমানা

অলটেক্সের সাবেক ডেপুটি ম্যানেজার ও তার স্ত্রীকে জরিমানা

ঢাকা: অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ব্যবহার করে অলটেক্স ইন্ডাস্ট্রিজের শেয়ার লেনদেন করায় ২ বিনিয়োগকারীকে ২০ লাখ টাকা জরিমানা করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। তারা মূল্য সংবেদনশীল তথ্য ব্যবহার করে ৩১ লাখ ৯৫ হাজার ৮৩৫ টাকা মুনাফা করেন।

বৃহস্পতিবার (১০ আগস্ট) বিএসইসি’র ৬০৯তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান বাংলানিউজকে বলেন, কোম্পানিটির সহকারী ব্যবস্থাপক নজরুল ইসলাম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ব্যবহার করে ৩১ লাখ ৯৫ হাজার ৮৩৫ টাকা মুনাফা করেন।

এই বিও হিসাব ছিল তার স্ত্রী শামীমা নজরুলের নামে। ফলে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (সুবিধাভোগী ব্যবসা নিষিদ্ধকরণ) বিধিমালা, ১৯৯৫ এর বিধি ৩ এর উপবিধি (১) লঙ্ঘন হয়েছে। এ জন্য ওই ২ বিনিয়োগকারীকে ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

নজরুল ইসলাম অলটেক্স ইন্ডাস্ট্রিজের সহকারী ব্যবস্থাপক পদে ২০০৪-০৫ এবং অলটেক্স স্পিনিংয়ে ২০০৫ থেকে ২০১৬ সাল পর্যন্ত কর্মরত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৭
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa