ঢাকা, শনিবার, ২৯ আশ্বিন ১৪২৪, ১৪ অক্টোবর ২০১৭

bangla news

ডেল্টা লাইফের এমডিসহ সব পরিচালককে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১০ ৯:০৩:৫৫ পিএম
ডেল্টা লাইফের এমডিসহ সব পরিচালককে জরিমানা

ডেল্টা লাইফের এমডিসহ সব পরিচালককে জরিমানা

ঢাকা: ঘোষণা দিয়ে শেয়ার না কেনায় ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) সব পরিচালককে (স্বতন্ত্র ও মনোনীত ব্যক্তি ছাড়া) ২ লাখ টাকা করে জরিমানা করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (১০ আগস্ট) বিএসইসি ৬০৯তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান বাংলানিউজকে বলেন, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স ডেল্টা ব্র্যাক হাউজিংয়ের ১০ লাখ শেয়ার কেনার ঘোষণা দিয়ে মাত্র ৩ লাখ ৩১ হাজার ৫০০ শেয়ার কিনেছে। এতে কোম্পানিটি সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ কমিশন বিধিমালা ২০০২ এর বিধি ৭ পরিপালন করেনি।

কোম্পানিটি শেয়ার কেনার ঘোষণা দিয়ে সম্পূর্ণ শেয়ার না কেনায় সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ অর্ডিন্যান্স ১৯৬৯ এর ধারা ১৮ ভঙ্গ করেছে। যা মিথ্যা তথ্যের শামিল।

এ পরিমাণ শেয়ার বিক্রির ঘোষণা দেওয়ায় কোম্পানির শেয়ার দর ১৫ শতাংশ বেড়ে যায়। এতে অন্য বিনিয়োগকারীরা শেয়ার কিনতে উৎসাহিত হয়। এর ফলে সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ অর্ডিন্যান্স ১৯৬৯ এর ধারা ১৭ ভঙ্গ করে।

এছাড়াও শেয়ার কেনার বিষয়টি কোম্পানির পরিচালনা পর্ষদে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়। তবে এটাকে মূল্য সংবেদনশীল তথ্য আকারে প্রকাশ করা হয়নি।

এসব কারণে কোম্পানির মনোনীত পরিচালক বাদে অন্য সব পরিচালককে ২ লাখ টাকা করে জরিমানা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৭
এমএফআই/এসএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa