Alexa
ঢাকা, বুধবার, ১ ভাদ্র ১৪২৪, ১৬ আগস্ট ২০১৭

bangla news

চার মিউচ্যুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-০৯ ৮:১৪:১৬ পিএম
ঢাকা স্টক এক্সচেঞ্জ

ঢাকা স্টক এক্সচেঞ্জ

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত চারটি মিউচ্যুয়াল ফান্ড ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থ বছরের জন্য তাদের ইউনিট হোল্ডাদের নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

মিউচ্যুয়াল ফান্ডগুলো হলো- এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ইবিএল এনআরবি, পিএইচপি এবং পপুলার লাইফ মিউচ্যুয়াল ফান্ড।

বুধবার (০৯ আগস্ট) দেশের প্রধান পুঁজিব‍াজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েসবাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ফান্ডগুলোর মধ্যে এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ৩০ জুন, ২০১৭ সমাপ্ত মেয়াদের জন্য তাদের ইউনিট হোল্ডারদের ১৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৩ শতাংশ নগদ। আর ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট।
আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ২৮ পয়সা। ইউনিট প্রতি মার্কেট মূল্য ১২ টাকা ৭৮ পয়সা। ফান্ডটির রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৫ সেপ্টেম্বর।

ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি একই সময়ের জন্য তাদের ইউনিট হোল্ডারদের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২ শতাংশ নগদ। আর ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট। ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ১৪ পয়সা। ইউনিট প্রতি মার্কেট মূল্য ১১ টাকা ৮৬ পয়সা। ফান্ডটির রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৫ সেপ্টেম্বর।

পিএইচপি মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি একই সময়ের জন্য ইউনিট হোল্ডারদের সাড়ে ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২ দশমিক ৫০ শতাংশ নগদ। আর ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট।

ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ২২ পয়সা। ইউনিট প্রতি মার্কেট মূল্য ১১ টাকা ৮৬ পয়সা। ফান্ডটির রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে ৫ সেপ্টেম্বর।

এছাড়াও পপুলার লাইফ মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য সাড়ে ১৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৩.৫ শতাংশ নগদ। আর ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট।

আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ৩০ পয়সা। ইউনিট প্রতি মার্কেট মূল্য ১২ টাকা ১৪ পয়সা। ফান্ডটির রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৫ সেপ্টেম্বর।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৭
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa