ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

বিবিএস ক্যাবলসের আর্থিক প্রতিবেদন প্রকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৭
বিবিএস ক্যাবলসের আর্থিক প্রতিবেদন প্রকাশ

ঢাকা: সব প্রক্রিয়া সম্পন্ন করায় সোমবার (৩১ জুলাই) পুঁজিবাজারে তালিকাভুক্তি হচ্ছে বিবিএস ক্যাবলস লিমিটেডের। প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে বাজারে আসা কোম্পানিটি তালিকাভ‍ুক্তির ঠিক আগের দিন রোববার (৩০ জুলাই) ডিএসইতে তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

বাজার সংশ্লিষ্টরা বলছেন, বিনিয়োগকারীদের কোম্পানির শেয়ারের প্রতি আকৃষ্ট করতে লেনদেনের ঠিক আগের দিন প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

দু’বাজারে সোমবার ‘এন’ ক্যাটাগরির আওতায় এ লেনদেন শুরু হবে।

কোম্পানির ট্রেডিং কোড ‘বিবিএস ক্যাবলস এবং কোম্পানি কোড নং ১৩২৪২।  

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তথ্য মতে, আইপিওর মাধ্যমে ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি শেয়ার ইস্যু করে পুঁজিবাজার থেকে ২০ কোটি টাকা উত্তোলনের জন্য গত ১৩ এপ্রিল বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বিবিএস ক্যাবলসকে অনুমোদন পায় কোম্পানিটি।

এরপর প্রতিষ্ঠানটি বিনিয়োগকারীদের কাছ থেকে এই টাকা উত্তোলন করে। উত্তোলিত টাকায় কোম্পানির ব্যবসা সম্প্রসারণ, যন্ত্রপাতি আমদানি, ভবন নির্মাণ, ঋণ পরিশোধ এবং আইপিওতে ব্যয় করবে বলে জানানো হয়।

রোববার প্রকাশিত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ, ১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে বিসিএস ক্যাবলসের কর পরবর্তী মুনাফা দেখানো হয়েছে ৮ কোটি ৬৪ লাখ ৮০ হাজার টাকা। এ সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) দেখানো হয়ছে ৭২ পয়সা।

তিন প্রাতিন্তকে ৯ মাসে (জুলাই, ১৬-মার্চ,১৭) কোম্পানির কর পরবর্তী মুনাফা দেখানো হয়েছে ২৩ কোটি ৩৫ লাখ ৪০ হাজার টাকা। এ সময়ে আইপিও পূর্ববর্তী শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৪ পয়সা। আইপিও পরবর্তী শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৫ পয়সা।

অন্যদিকে ৩১ মার্চ ২০১৭ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য দেখানো হয়েছে ১৯ টাকা ২১ পয়সা।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৭
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।