ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

হাওড় উন্নয়নে সব ধরনের সহযোগিতা করবে এফবিসিসিআই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৭
হাওড় উন্নয়নে সব ধরনের সহযোগিতা করবে এফবিসিসিআই এফবিসিসিআই এর আলোচনা সভায় বক্তব্য রাখছেন অংশগ্রহণকারীরা

ঢাকা: হাওড় অঞ্চলের উন্নয়ন এবং দুর্যোগ মোকাবেলায় সরকারকে সবধরনের সহযোগিতা করবে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।

শনিবার (জুলাই ২৯) বেলা সাড়ে ১২টায় ফেডারেশনের সভাকক্ষে এক আলোচনা সভায় এই ঘোষণা দেন এফবিসিসিআই এর সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন।

এ সময় তিনি আরো বলেন, হাওড়ে কিছু এলাকা আছে, এতো রিমোট, যেখানে এখনো তিন দিন লেগে যায় একটা জায়গায় পৌঁছতে।

না রিকশা চলে, না গাড়ির রাস্তা আছে, এমন সব জায়গা।

একটি পরিসংখ্যান তুলে ধরে এফবিসিসিআই সভাপতি বলেন, বাংলাদেশ ভেজিটেবলস এবং ফ্রেস ওয়াটার ফিস উৎপাদনে বিশ্বে চার নম্বরে রয়েছে। সুতরাং এই হাওড়কে আরো নতুনভাবে কিভাবে উন্নয়ন করা যায় সেটা ভাবতে হবে। এখানে যে সম্ভাবনাগুলো আছে সেগুলোকে কিভাবে ধরে রাখা যায় এবং এই অঞ্চলের উন্নয়নের জন্য ড্রেজিং থেকে শুরু করে বাধ নির্মাণ পর্যন্ত যে যে কাজগুলো করা দরকার, সরকারের সংশ্লিষ্ট সংস্থা, পানি উন্নয়ন বোর্ড এবং অন্যান্য যে সকল মন্ত্রণালয় আছে তাদের এগিয়ে আসতে হবে। আর এই কাজে সরকারের পাশে থেকে এফবিসিসিআই কাজটাকে এগিয়ে নিয়ে যাবে।

শনিবার (২৯ জুলাই) সকাল সাড়ে ১১টায় এফবিসিসিআই সভাকক্ষে ‘বিজনেস ডেভেলপমেন্ট এন্ড পলিসি অব হাওড় রিজিয়ন’ শীর্ষক এ বিশেষজ্ঞ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় এফবিসিসিআই সাধারণ সম্পাদক মীর শাহাবুদ্দিন মোহাম্মদের পরিচালনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. তাজউদ্দিন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পিকেএসএফ এর ব্যবস্থাপনা পরিচালক আব্দুল করিম, হাওড় ও চর উন্নয়ন ইনিস্টিটিউট এর পরিচালক অধ্যাপক ড. আব্দুর রহমান সরকার, বিএডিসি’র পরিকল্পনা বিভাগের প্রধান ফেরদাউস রহমানসহ এফবিসিসিআই এর পরিচালকবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৭
এসআইজে/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।