ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

প্রিমিয়ামের দু’জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
প্রিমিয়ামের দু’জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা 

ঢাকা: ১৯৯৬ সালের শেয়ার কারসাজির মামলায় প্রিমিয়াম সিকিউরিটিজের তৎকালীন পরিচালক আনু জায়গীরদার ও ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

পুঁজিবাজারের মামলা দ্রুত নিষ্পত্তির জন্য গঠিত বিশেষ ট্রাইব্যুনালের বিচারক আকবর আলী শেখ মঙ্গলবার (২৫ জুলাই) এ পরোয়ানা জারি করেন।

পুঁজিবাজার নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) দায়ের করা প্রিমিয়াম সিকিউরিটিজ মামলায় অভিযুক্ত তারা।

রাজধানীর পুরানা পল্টনে অবস্থিত ট্রাইব্যুনালে মামল‍াটির শুনানির দিন ধার্য ছিল সোমবার (২৪ জুলাই)। কিন্তু ট্রাইবুন্যালে হাজির হননি আসামিরা। এতে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন জানান বাদীপক্ষ। মঙ্গলবার ট্রাইবুন্যালের বিচারক গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মাসুদ রানা খান বলেন, পূর্ব নির্ধারিত শুনানির দিন সোমবার ট্রাইবুন্যালে হাজির হননি অভিযুক্ত আনু জায়গীরদার ও মশিউর রহমান। রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ট্রাইব্যুনাল।

মামলায় অভিযুক্তরা হলেন- প্রিমিয়াম সিকিউরিটিজসহ প্রতিষ্ঠানটির তৎকালীন চেয়ারম্যান এম এ রউফ চৌধুরী, পরিচালক সাঈদ এইচ চৌধুরী ও আনু জায়গীরদার এবং ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান। এর মধ্যে গত ২৩ এপ্রিল ৠাংগস গ্রুপের কর্ণধার এম এ রউফ চৌধুরী ও এইচআরসি গ্রুপের চেয়ারম্যান সাঈদ এইচ চৌধুরীকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

কিন্ত মামলায় উচ্চ আদালতের নির্দেশে আসামি মশিউর রহমান ও আনু জায়গীরদারের বিচারিক কার্যক্রম বন্ধ ছিল। যা গত ০২ মে পর্যন্ত কার্যকর ছিল। এরপর মশিউর রহমান ও আনু জায়গীরদারের বিচার ফের শুরু হয়।  

এর আগে মশিউর রহমান ও আনু জায়গীরদারের বিচারিক কার্যক্রমে দুই দফায় ৬ মাস করে এক বছরের স্থগিতাদেশ দেন হাইকোর্ট। প্রথমবার গত বছরের ১৭ এপ্রিল এ বিচারকাজে ৬ মাসের স্থগিতাদেশ দেওয়া হয়। স্থগিতাদেশের মেয়াদ শেষে ২৯ নভেম্বর দ্বিতীয়বারের মতো ৬ মাসের স্থগিতাদেশ দেন হাইকোর্ট।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, জুলাই ২৫,২০১৭
এমএফআই/জেডএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।