ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ফের রানারের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
ফের রানারের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব ফের রানারের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব/ফাইল ফটো

ঢাকা: ফের দেশের এক নম্বর অটোমোবাইলস রানার গ্রুপের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

রোববার (২৩ জুলাই) রাজধানীর তেজগাঁওয়ের রানারের প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে আগামী দু’বছরের জন্য চুক্তি সই করেন সাকিব ও রানার গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান।

এসময় রানার গ্রুপের ভাইস চেয়ারম্যান মোজাম্মল হোসেন, ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মুকেশ শর্মাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


 
এ চুক্তির ফলে সাকিব রানার অটোমোবাইলসের বিভিন্ন ব্র্যান্ডের মোটরসাইকেলের প্রমোশনাল কাজে সম্পৃক্ত থাকবেন। এর আগে ২০১২ সাল থেকে সাকিব রানার গ্রুপের সঙ্গে ব্র্যান্ড অ্যাম্বসেডর হিসেবে রানার বাইকের সঙ্গে যুক্ত ছিলেন। এবার নতুন করে বাজাজ থ্রি হুইলারের সঙ্গেও যুক্ত হয়েছেন।
 
অনুষ্ঠানে জানানো হয়, ২০০০ সালে মোটরসাইকেল আমদানি করে বাজারজাত শুরু করে রানার। এরপর মোটরসাইকেলের পার্টস সংযোজন শুরু করে প্রতিষ্ঠানটি। তারপর ২০০৭ সালে মংয়মনসিংহের ভালুকায় রানার বাংলাদেশে প্রথম মোটরসাইকেল কম্পোনেন্টস তৈরির মাধ্যমে মোটরসাইকেল উৎপাদন শুরু করে।

২০১১ সালে রানার পাঞ্চিং ওয়েল্ডিং, পেইন্টি, অ্যাসেম্বলিং এবং টেস্টিংসহ মেশিনারিজ স্থাপনের মাধ্যমে মোটরসাইকেল উৎপানদকারী হিসেবে সরকারি অনুমোদন লাভ করে। এখন বাংলাদেশের বাজারে ৮০ শতাংশ চাহিদা পূরণ করে বিদেশে রপ্তানি শুরু করেছে রানার মোটরসাইকেল।
 
অনুষ্ঠানে সাকিব আল হাসান বলেন, গত চার বছর রানার গ্রুপের সঙ্গে যুক্ত ছিলাম। নতুন করে আরও দুই বছর এ প্রতিষ্ঠানের সঙ্গে থাকতে পেরে আমি খুবই খুশি। রানার একমাত্র বাংলাদেশি ব্র্যান্ড মোটরসাইকেল যা বিদেশে রপ্তানি হচ্ছে। ম্যানুফ্যাকচারিং ব্র্যান্ড হিসেবে রানার দেশের এক নম্বর মোটরসাইকেল।

 দেশের সবাইকে দেশীয় পণ্য ব্যবহারের আহ্বান জানান তিনি।
 
রানার গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান বলেন, ২০১২ সাল থেকে সাকিব আল হাসান রানার পরিবারের একজন। রানার ও সাকিব আল হাসানের শক্তি মানুষের আস্থা, যা উভয়কেই নিজ নিজ ক্ষেত্রে সফলতা অর্জনে উৎসাহ যুগিয়েছে। সাকিব একজন বিশ্বসেরা অলরাউন্ডার হিসেবে আমাদের গৌরব। তাকে পেয়ে রানার গ্রুপ ধন্য।
 
বাজাজ ও রানার যৌথভাবে থ্রি হুইলার কারখানা গড়ে তোল‍ার উদ্যোগ নেওয়া হচ্ছে জানিয়ে হাফিজুর রহমান বলেন, দেশে এখন ৩০ হাজার থ্রি হুইলার বিক্রি হয়। আমাদের পরিকল্পনা রয়েছে ৫০ হাজার থ্রি হুইলার উৎপাদনের।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭/আপ: ১৮১৫ ঘণ্টা,
এমএফআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।