ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নাসিকের ৬শ’ ৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
নাসিকের ৬শ’ ৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা নাসিকের বাজেট ঘোষণা অনুষ্ঠান-ছবি-বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নতুন করে কোনো কর আরোপ ছাড়াই নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ২০১৭-২০১৮ অর্থবছরে ৬শ’ ৬৩ কোটি ৬৭ লাখ ৪৩ হাজার ৬২৫ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দ্বিতীয় মেয়াদের বাজেট এটি। এর আগে ২০১৬-২০১৭ অর্থবছরে সিটি করপোরেশনের বাজেট ছিল ৬শ’ ১ কোটি ২০ লাখ ২৯ হাজার ৭৯১ টাকা।

রোববার (২৩ জুলাই) সকাল ১১টায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন প্রাঙ্গণে উন্মুক্তমঞ্চে বাজেট ঘোষণা করেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

বাজেটে দারিদ্র বিমোচন, তথ্যপ্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য এবং অবকাঠামোগত উন্নয়নে বিশেষ বরাদ্দ দেওয়া হয়েছে।

এবারের বাজেটে প্রথমবারের মতো শিক্ষাখাতে বরাদ্দ রাখা হয়েছে। এতে বরাদ্দ আছে ৩ কোটি ৭২ লাখ টাকা। স্বাস্থ্য ও পয়ঃপ্রণালী খাতে বাজেট রাখা হয়েছে ১৩ কোটি ৪১ লাখ টাকা। দারিদ্র দূরীকরণ ও আর্থ সামাজিক উন্নয়নে রাখা হয়েছে ৭২ লাখ টাকা।  

এতে উপস্থিত আছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সকল ওয়ার্ডের কাউন্সিলর ও মহিলা কাউন্সিলরসহ নগরবাসী।  

২০১১ সালের ৩০ অক্টোবর সিটি করপোরেশন নির্বাচন হওয়ার পর ২০১২ সালে প্রথমবারের মতো বাজেট ঘোষণা করেছিলেন মেয়র আইভী। ওই বছরের ২৫ জুন প্রথম পূর্ণাঙ্গ বাজেট ঘোষণা করেন তিনি। ওই বাজেট ছিল ৩শ’ ৭ কোটি টাকার। এরপর ২০১৩-২০১৪ অর্থবছরে নাসিকের বাজেট ছিল ৪শ’ ৩ কোটি ৯২ লাখ ৮৬ হাজার ৩৭৬ টাকা। ২০১৪-২০১৫ অর্থবছরে বাজেটের পরিমাণ ছিল ৪শ’ ২৪ কোটি ৪ লাখ ৬৯ হাজার ৫১২ টাকা। ২০১৫-২০১৬ অর্থবছরে বাজেট ছিল ৪শ’ ৮৮ কোটি ৯০ লাখ ৮৪ হাজার ৬১৭ টাকার।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।