[x]
[x]
ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৪, ০৬ ডিসেম্বর ২০১৭

bangla news

মা ইলিশ না ধরায় নদীতে ইলিশ বেড়েছে: শিল্পমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-২১ ৭:৫৭:৩১ পিএম
জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠানে সফল মৎস্য চাষী হাতে পুরস্কার তুলে দেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠানে সফল মৎস্য চাষী হাতে পুরস্কার তুলে দেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

ঝালকাঠি: সরকারের কঠোর অবস্থানের কারণে নদীতে মা ইলিশ ধরতে সাহস পায়নি জেলেরা। ফলে আগের তুলনায় এবছর নদীতে ইলিশের সংখ্যাও বেড়েছে। ভবিষ্যতেও সরকারের নিষেধাজ্ঞা উপেক্ষা করে নদীতে যারা মা ইলিশ ধরবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার (২১ জুলাই) বেলা ১১টায় ঝালকাঠির নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এসব কথা বলেন।

তিনি বলেন, যেসব উন্মুক্ত খাস জলাশয়গুলো দখলে আছে সরকার সেগুলো পুনরুদ্ধার করার সিদ্ধান্ত নিয়েছে। এসব জলাশয়ে মাছ চাষ করা হবে। বিদেশে যাতে মাছ রক্তানি করা যায়, সে ব্যবস্থা করা হবে। যারা ব্যক্তিগত পুকুর থাকা সত্ত্বেও মাছ চাষ করছেন না, মাছ চাষে আগ্রহী হলে সরকারের পক্ষ থেকে তাদের সহযোগিতা করা হবে।

আমু বলেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালে এখানে কোনো উন্নয়ন হয়নি। একটি রাস্তায়ও ইট ছিল না। এমনকি তাদের নামে করা বিদ্যালয়গুলোতেও আমাদের উন্নয়ন করতে হয়েছে। উন্নয়ন না করে কিভাবে তারা ভোট চায়ইবে বিএনপি? যারা দেশের উন্নয়ন করে তাদের ভোট দিয়ে জয়ী করবেন।

এর আগে উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশ্রাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী, উপজেলা মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার প্রমুখ।

পরে শিল্পমন্ত্রী সফল মৎস্য চাষী দুইজনের হাতে পুরস্কার তুলে দেন।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa