ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

আইডিএলসি’র মুনাফা বেড়েছে ৩৩ শতাংশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
আইডিএলসি’র মুনাফা বেড়েছে ৩৩ শতাংশ

ঢাকা: ২০১৭ সালের দুই প্রান্তিকে (জানুয়ারি-জুন) পুঁজিবাজারে তালিকাভুক্ত ‘আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড’র প্রকৃত মুনাফা হয়েছে ১১৭ কোটি টাকা। যা আগের বছরের একই প্রান্তিকের তুলনায় ৩৩ শতাংশ মুনাফা বেড়েছে।
 

বৃহস্পতিবার (২০ জুলাই) রাজধানীর পুরানা পল্টনের ডিআর টাওয়ারে আয়োজিত এক অনুষ্ঠানে এ তথ্য জানিয়েছেন আইডিএলসি ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আরিফ খান।  
 
এ সময় আইডিএলসি ফাইন্যান্সের শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩ দশমিক ২৮ টাকা।

যা আগের বছরের একই সময়ে হয়েছিল ২ দশমিক ৭২ টাকা। এ হিসাবে ইপিএস বেড়েছে ২১ শতাংশ।

এদিকে, কোম্পানির সম্পদের অনুপাতে (আরওএ) ২ দশমিক ৭৭ শতাংশ আয় হয়েছে। আর ইক্যুইটির অনুপাতে (আরওই) হয়েছে ২২ দশমিক ৮৯ শতাংশ। যা দেশের একই খাতের অন্যসব প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম বলে জানান আরিফ খান।
 
এই ৬ মাসে কোম্পানিটিতে ৫ হাজার ৭৭৯ জন নতুন গ্রাহক বেড়েছে। এতে লোন পোর্টপোলিও ৭৯৩ কোটি টাকা বা ১৩ শতাংশ বেড়ে ৭ হাজার কোটি টাকা হয়েছে।
 
আরিফ খান বলেন, দুই কোয়াটারে ঋণ ব্যবসায় ভালো হয়েছে। অন্যদিকে সাবসিডিয়ারি আইডিএলসি ইনভেস্টমেন্ট ও আইডিএলসি সিকিউরিটিজও ভালো মুনাফা করেছে।
 
তিনি আরও বলেন, বিগত বছরের তুলনায় প্রতিষ্ঠানের বছরওয়ারী পরিচালন আয় ২৫ শতাংশ বেড়ে ৩১৬ কোটি টাকা হয়েছে। উল্লেখযোগ্য পরিমাণ বিনিয়োগ আয়, সুদ বাবদ মোট আয় এবং ফি বাবদ আয়ের বৃদ্ধির ফলে পরিচালন আয়ের এই প্রসার ঘটেছে।

বর্তমানে আইডিএলসি গ্রুপের মাধ্যমে ৪৭ হাজার গ্রাহককে সেবা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।
 
 বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
 এমএফআই/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।